বাসস ক্রীড়া-১ : আইপিএল মিস করছেন মুস্তাফিজ

193

বাসস ক্রীড়া-১
মুস্তাফিজ-আইপিএল
আইপিএল মিস করছেন মুস্তাফিজ
ঢাকা, ৯ ডিসেম্বর, ২০১৮ (বাসস): ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) ক্রিকেট টুর্নামেন্টের আসন্ন আসর মিস করছেন বাংলাদেশী পেসার মুস্তাফিজুর রহমান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি) ‘অনাপত্তিপত্র’ না দেয়ায় ২০১৯ আসরে অংশ নেয়া হচ্ছে না মুস্তাফিজের।
বিসিবি গত জুন মাসেই মুস্তাফিজকে বিদেশী কোন টি-২০ লীগে খেলতে অনুমতি না দেয়ার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করে। মূলত আগামী বছর ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের আগে ফিটনেসের বিষয়টি বিবেচনা করেই এমন সিদ্ধান্ত নেয় বিসিবি।
২০১৬ আসরে ১৬ ম্যাচে ১৭ উইকেট শিকার করে সানরাইজ হায়দারাবাদের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন মুস্তাফিজ। তবে ২০১৭ আসরে দলের হয়ে তিনি মাত্র একটি ম্যাচ খেলেছেন। চলতি বছর (২০১৮) তাকে দলে ভেড়ায় মুম্বাই ইন্ডিয়ান্স। তবে পায়ের আঙ্গুলের ইনজুরিতে পড়ে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করার আগে তিনি মাত্র সাত ম্যাচ খেলেছেন।
মুস্তাফিজ না থাকলেও এবারের নিলামে অংশ নিতে বিসিবি কর্তৃক ছাড়পত্র পাওয়া অন্য খেলোয়াড়রা হলেন-তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, সৌম্য সরকার, সাব্বির রহমান, ইমরুল কায়েস, আবু হায়দার রনি, লিটন দাস, দুই টেস্ট খেলা নাঈম ইসলাম ও সাকিব আল হাসান।
উল্লেখ্য সাকিবকে দলে রেখেছে সানরাইজার্স হায়দারাবাদ।
বাসস/স্বব/১২৫০/এএমটি