বাসস দেশ-২৭ : আব্বাস দম্পতির মনোনয়নপত্র বৈধ ঘোষণা ইসির

535

বাসস দেশ-২৭
ইসি-শুনানি
আব্বাস দম্পতির মনোনয়নপত্র বৈধ ঘোষণা ইসির
ঢাকা, ৮ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের মনোনয়নপত্র গ্রহণের বিরুদ্ধে দায়ের করা আবেদন খারিজ করে দিয়ে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।
মির্জা আব্বাস ঢাকা-৮ আসন থেকে বিএনপির প্রার্থী হিসেবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। একই সঙ্গে ঢাকা-৯ আসনে মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাসের প্রার্থিতাও বৈধ বলে ঘোষণা করে কমিশন।
ইসির অস্থায়ী এজলাসে ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেননের করা আপিল শুনানী শেষে মির্জা আব্বাসের মনোনয়ন বহালের আদেশ দেয় কমিশন। এর পরপরই আব্বাসপতœীর প্রার্থিতা বৈধ বলে ঘোষণা করা হয়।
গত ২ ডিসেম্বর ঢাকা-৮ আসন থেকে মির্জা আব্বাসের প্রার্থিতা বহাল রাখেন রিটার্নিং কর্মকর্তা।
মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারদের সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিল আবেদনের শুনানীর আজ ছিল শেষ দিন। প্রথমদিনে ক্রমিক নম্বর অনুযায়ী ১ থেকে ১৬০, দ্বিতীয় দিন ৭ ডিসেম্বর ১৬১ থেকে ৩১০ পর্যন্ত প্রার্থীর আবেদনের শুনানি করে নির্বাচন কমিশন (ইসি)। আজ ৩১১ ক্রমিক নম্বর থেকে ৫৪৩ পর্যন্ত আবেদনের আপিল শুনানি গ্রহণ করে কমিশন।
প্রতিটি আবেদনের আপিল শুনানী শেষে সঙ্গে সঙ্গেই রায় জানিয়ে দেয়া হয়। যদি সংক্ষুব্ধ ব্যক্তি যদি উচ্চ আদালতে কমিশনের রায়ের বিরুদ্ধে আপিল করতে চান, তাহলে তাকে রায়ের নকল কপি দিয়ে দেয়া হবে।
বাসস/এএসজি/এমএসএইচ/২১৪৫/অমি