ইজতেমা মাঠে সংঘর্ষের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

669

গাজীপুর, ৮ ডিসেম্বর ২০১৮ (বাসস) : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ইজতেমা মাঠে সংঘর্ষের ঘটনায় দায়েরকৃত মামলাগুলো তদন্ত শেষে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
স্বরাষ্ট্রমন্ত্রী শনিবার বিকেলে গাজীপুরের টঙ্গীর ইজতেমা ময়দান পরিদর্শন ও তাবলিগের মুরুব্বিদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচনের পর যথা সময়েই বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।
তিনি বলেন, ইজতেমায় মুসুল্লীরা ইবাদতের জন্য এখানে আসেন । মুসুল্লীরা ইজতেমার প্রস্তুতির কাজে মাঠে এসেছিলেন। তারা তাবলীগের মেহনত ও খেদমতের জন্য এসেছে। তারা কিভাবে মারামারি করে, এই পরিস্থিতির জন্য প্রশাসনের কেউ প্রস্তুত ছিল না।
তিনি বলেন, ‘আমরা ভেবেছিলাম তারা ইজতেমা ময়দানে প্রবেশ করে প্রস্তুতি সভা করবে। কিন্তু তারা তা না করে ভাঙচুর করে এবং এখানে যারা ছিলেন তাদের ওপর হামলা করলেন। এটা সত্যিই দুঃখ জনক ঘটনা।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সেখানে একটি হত্যাকান্ড হয়েছে, তিনজন সাথী মৃত্যু শয্যায় রয়েছে এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। এজন্য থানায় ও আদালতে তিনটি মামলা হয়েছে।
ইজতেমা হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অবশ্যই ইজতেমা হবে। দুই পক্ষ আবার বসে তাদের মধ্যে যে ভুল বুঝাবুঝি হয়েছে তা ক্লিয়ার করবে এবং ইজতেমা আবার হবে এটা আমরা বিশ্বাস করি।
সংসদ সদস্য মো. জাহিদ আহসান রাসেল, সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারি, জিএমপি কমিশনার ওয়াই এম বেলালুর রহমান, ডিসি ড. দেওয়ান মুহাম্মদ হুমাযূন কবীর, গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মতিউর রহমান মতিসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং তাবলিগের মুরব্বীরা এ সময় উপস্থিত ছিলেন।