বাসস দেশ-১১ : দলের বিদ্রোহী প্রার্থীরা প্রার্থীতা প্রত্যাহার করে নেবেন : নানক

157

বাসস দেশ-১১
নানক-আইন
দলের বিদ্রোহী প্রার্থীরা প্রার্থীতা প্রত্যাহার করে নেবেন : নানক
ঢাকা, ৮ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বিভিন্ন আসনে যারা দলের বিদ্রোহী প্রার্থী রয়েছেন, তারা তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেবেন।
মোট ২৪ বিদ্রোহী প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন, তার মধ্যে ইতোমধ্যে ৬ থেকে ৭ জন তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন উরেøখ করে আগামীকালের মধ্যে বাকী বিদ্রোহী প্রার্থীরাও তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন বলে নানক আশাবাদ ব্যক্ত করেন।
আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিতদের উদ্দেশে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা একটি খোলা চিঠি দিয়েছেন এবং আগামীকালের মধ্যে ডাক যোগে তাদের কাছে এ চিঠি পৌঁছে যাবে বলে জানান তিনি।
নানক বলেন, নির্বাচন কমিশন (ইসি) কোন ধরনের চাপের কাছে নতি স্বীকার করে নি। নিরপেক্ষভাবে ইসি পরিচালিত হচ্ছে।আর আইন তার নিজস্ব গতিতে চলছে বলেই আদালতে দন্ডপ্রাপ্ত বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া নির্বাচনে অংশ গ্রহনের বৈধতা পান নি।
আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র এডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি আজ দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি নেতা রিজভী আহমেদের বক্তব্যের জবাবে এ কথা বলেন।
এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া প্রমূখ উপস্থিত ছিলেন।
জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপি নেতা রিজভী আহমেদ নয়া পল্টনের দলীয় কার্যালয়ে প্রতিনিয়ত মিথ্যাচার করে জাতিকে বিভ্রান্ত করছে। সারাদেশে যখন নির্বাচনের উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে তখন দুর্নীতি ও একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় দন্ডিত তারেক রহমান লন্ডনে বসে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের সঙ্গে যোগসাজস করে নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে।
তিনি উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখার জন্য মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের ঐক্যবদ্ধ হতে সকলের প্রতি আহবান জানান।
বাসস/এএসজি/এমএএস/১৮২৫/অমি