বরিশালে ২০ কোটি টাকা ব্যয়ে সেতুসহ সংযোগ সড়ক নির্মাণ কাজ সম্পন্ন

240
Exif_JPEG_420

বরিশাল, ৮ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে জেলার সদর উপজেলার চরমোনাই, বিশ্বাসের হাট কড়াইতোলা নদীতে জনগুরুত্বপূর্ণ ২শ’ মি: সেতুসহ ৪শ’ কি: মি: সংযোগ সড়ক নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে।
সদর উপজেলার স্থায়ী বাসিন্দা মো. সোবাহান, আলাউদ্দিন ও মো. আলামিন সরদার জানান, চরমোনাই, বিশ্বাসের হাট ও সাহেবের হাট এলাকার গ্রামীণ শ্রমজীবি জনগোষ্ঠীর প্রাণের দাবি ছিল এই সেতু ও সংযোগ সড়কটি। মাত্র কিছুদিন পূর্বেও জেলার যে কোন স্থান থেকে চরমোনাই মাদ্রাসা, বার্ষিক মাহফিল ও এসস্তেমায় আসতে হলে কড়াইতোলা নদী পারাপারের এক মাত্র মাধ্যম ছিল নৌকা। আর এই নৌকায় কড়াইতোলা নদী পারাপারে বিভিন্ন সময় অকালে প্রাণ হারিয়েছে অনেক মানুষ। বর্তমানে এই সেতু ও সংযোগ সড়ক নির্মাণ কাজ সম্পন্ন হওয়ায় সরাসরি সড়ক পথে চলাচল করা যাবে।
এলজিইডি অধিদপ্তরের সংশ্লিষ্ট সূত্র জানায়, ৭ ফেব্রুয়ারী ২০১৪ সালে বরিশাল-৫ আসনের সাবেক সংসদ সদস্য মরহুম শওকত হোসেন হিরন ১৯ কোটি ৯১ লাখ ৭০ হাজার টাকা প্রকল্প ব্যয়ে চরমোনাই (বিশ্বাসে হাট) কড়াইতোলা নদীর উপর ২’শ মি: সেতুসহ পন্ডিত বাড়ি থেকে পন্তী বাড়ি রোড পর্যন্ত প্রায় ৪’শ কি: মি: সংযোগ সড়ক নির্মাণ প্রকল্প কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। একই সাথে সুষ্ঠুভাবে প্রকল্পটি সম্পন্ন করতে সার্বিক সহযোগীতা করেছেন সমবায়, পল্লী উন্নয়ন ও এলজিইডি মন্ত্রনালয়ের সংসদীয় কমিটির সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি।
এলজিইডি অধিদপ্তরের সিনিয়র সহকারী প্রকৌশলী মো. রাসিক খান জানান, দরপত্র অনুযায়ী চরমোনাই (বিশ্বাসের হাট) জনগুরুত¦পূর্ণ ২’শ মি: সেতুসহ ৪’শ কি: মি: সংযোগ সড়ক নির্মাণ প্রকল্পটি সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। সেতুসহ সংযোগ সড়ক নির্মাণে এলজিইডি অধিদপ্তরে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ নিরলস ভাবে কাজ করেছেন।
সমবায়, পল্লী উন্নয়ন ও এলজিইডি মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ বলেন, গ্রামীণ জনপথগুলোকে ঢেলে সাজাতে সরকার বদ্ধপরিকর। বরিশালের ১০টি উপজেলার সড়ক যোগাযোগ ব্যবস্থায় আরো আধুনিক করে গড়ে তুলতে বহু প্রকল্প প্রক্রিয়াধীন রয়েছে।