বাসস দেশ-৪ : রাজধানীর দক্ষিণখানে গভীর রাতে বহুতল ভবনে আগুন

117

বাসস দেশ-৪
দক্ষিণখান-অগ্নিকান্ড
রাজধানীর দক্ষিণখানে গভীর রাতে বহুতল ভবনে আগুন
ঢাকা, ৮ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : রাজধানীর দক্ষিণখানের হলান রোডে বিদুরপাড়া এলাকায় হামিদ কুঞ্জ নামে একটি বহুতল ভবনের ফ্ল্যাট বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।
শুক্রবার গভীর রাতে এই অগ্নিকান্ড হয় বলে জানা যায়।
অগ্নিকান্ডের খবর পেয়ে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ২টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
দক্ষিণখান থানার অফিসার ইনচার্জ (ওসি) শ্রী তপন চন্দ্র সাহা বাসসকে জানান, শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে দক্ষিণখানের হলান বিদুরপাড়া এলাকায় হামিদ কুঞ্জ নামক একটি বহুতল ভবনের ফ্ল্যাট বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম আজ বাসসকে জানান, দক্ষিণখানের হলান রোডের বিদুরপাড়া এলাকায় মো. আবু সাঈদ এর হামিদ কুঞ্জ নামক বহুতল ভবনের ফ্ল্যাট বাড়িতে রাত দেড়টায় হঠাৎ করে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুন ওই ফ্ল্যাট বাড়িতে ছড়িয়ে পড়ে। পরে অগ্নিকান্ডের খবর পেয়ে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দ্রুত ঘটনা স্থলে পৌছায়। উত্তরা ফায়ার স্টেশনের ২টি ইউনিট প্রায় ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
বৈদ্যুতিক শর্টসার্কিট, রান্না ঘরের গ্যাসের চুলা কিংবা গ্যাসের লিকেজ থেকে অগ্নিকান্ডের সুত্রপাত ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
বাসস/সংবাদদাতা/এসই/১৩৪৫/কেকে