বাজিস-৫ : ভোলায় মোট ভোটার ১২ লাখ ৭৩ হাজার ২৫৪ জন

137

বাজিস-৫
ভোলা-ভোটার
ভোলায় মোট ভোটার ১২ লাখ ৭৩ হাজার ২৫৪ জন
ভোলা, ৮ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলায় মোট ভোটার ১২ লাখ ৭৩ হাজার ২৫৪ জন। এর মধ্যে ৬ লাখ ৫০ হাজার ৭২১ জন পুরুষ ভোটার এবং নারী ভোটার ৬ লাখ ২২ হাজার ৫৩৩ জন। জেলার ৪টি সংসদীয় আসনে দশম জাতীয় সংসদ নির্বাচনের চেয়ে এবার ভোটার সংখ্যা বৃদ্ধি পেয়েছে ১ লাখ ৮৩ হাজার ১৩৬ জন। জেলা নির্বাচন অফিসারের কার্যালয় সূত্র আজ বাসস’কে এ তথ্য নিশ্চিত করেছে।
সূত্র জানায়, এর মধ্যে সদর উপজেলা নিয়ে গঠিত ভোলা-১ আসনে ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ভোটার রয়েছেন ৩ লাখ ৯৯ হাজার ২৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৫ লাখ ৮০ হাজার ৪৬ ও মহিলা ১৫ লাখ ১৮ হাজার ৭৮। দৌলতখান ও বোরহানউদ্দিন নিয়ে ভোলা-২ আসনে ২টি পৌরসভা ও ১৮টি ইউনিয়নে ২ লাখ ৯৭ হাজার ৫১ জন। এর মধ্যে পুরুষ ১৫ লাখ ২১ হাজার ১২ ও নারী ১৪ লাখ ৪৯ হাজার ৩৯ জন।
একইভাবে লালমোহন ও তজুমোদ্দিন নিয়ে ভোলা-৩ নির্বাচনী এলাকায় ১টি পৌরসভা ও ১৪টি ইউনিয়নে ২ লাখ ৯৩ হাজার ৫২০জন। এখানে পুরুষ ভোটার রয়েছেন ১৪ লাখ ৮৪ হাজার ৬৫ ও নারী ১৪ লাখ ৫০ হাজার ৫৫ জন। চরফ্যাসন ও মনপুরা উপজেলা নিয়ে ভোলা-৪ আসনে ১টি পৌরসভা ও ২৪টি ইউনিয়নে ৩ লাখ ৭২ হাজার ৭৫৯ জন ভোটার। এ আসনে পুরুষ ভোটার ১৯ লাখ ২০ হাজার ৯৮ ও মহিলা ভোটার ১৮ লাখ ৬৬১ জন রয়েছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা আলাউদ্দিন আল মামুন বাসসকে বলেন, দশশ জাতীয় সংসদ নির্বাচনে জেলায় ভোটার সংখ্যা ছিলো ১০ লাখ ৯০ হাজার ১১৮ জন। আর এবার হয়েছে মোট ১২ লাখ ৭৩ হাজার ২৫৪ জন। আসন্ন নির্বাচনে জেলার ৫টি পৌরসভা ও ৬৯টি ইউনিয়নে ৪৭৬টি ভোটকেন্দ্রের ২ হাজার ৭১৪টি ভোট কক্ষের সংখ্যা নির্ধারণ করা হয়েছে।
বাসস/এইচএএম/১৩০৬/নূসী