বাসস ক্রীড়া-১১ : মোসাদ্দেকের সেঞ্চুরিতে দ্বিতীয় ম্যাচে জয় পেল বাংলাদেশ

295

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-ইর্মাজিং কাপ
মোসাদ্দেকের সেঞ্চুরিতে দ্বিতীয় ম্যাচে জয় পেল বাংলাদেশ
করাচি, ৭ ডিসেম্বর ২০১৮ (বাসস) : মোসাদ্দেক হোসেনের সেঞ্চুরিতে ইমার্জিং এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় পেল বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দল। আজ টুর্নামেন্টে ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ২৮ রানে হারিয়েছে হংকং-কে। গতকাল নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের কাছে ৯৭ রানে হেরেছিলো সোহান-মোসাদ্দেকরা।
পাকিস্তানের করাচিতে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেয় বাংলাদেশ। ব্যাট হাতে শুরুটা ভালো না হলেও, পরের দিকের ব্যাটসম্যানদের ছোট ছোট ইনিংস ও মোসাদ্দেক হোসেনের শতরানের সুবাদে ৫০ ওভারে ৮ উইকেটে ২৮৬ রান সংগ্রহ করে বাংলাদেশ।
চার নম্বরে ব্যাট হাতে নেমে ৮টি চার ও ৩টি ছক্কায় ৮৬ বলে ১০০ রান করেন মোসাদ্দেক। এছাড়া জাকির হোসেন ৪৯, ইয়াসির আলি ৪৫, নাজমুল হোসেন শান্ত ৩৬ রান করেন। হংকং-এ আইজাজ খান ৩টি উইকেট নেন।
জয়ের জন্য ২৮৭ রানের টার্গেটে খেলতে নেমে ভালোই জবাব দিচ্ছিলো হংকং। ওপেনার নিজাকাত ও চার নম্বরে নামা বাবর হায়াতের ব্যাটিং লড়াইয়ে রেখেছিলো হংকংকে। তবে দু’জনই নাভার্স নাইন্টিতে ফিরে গেলে ম্যাচ হারের স্বাদ পেতে হয় হংকংকে। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৫৮ রান করে দলটি।
নিজাকাত ৯২ ও বাবর ৯১ রান করেন। বাংলাদেশের খালেদ আহমেদ ও মোসাদ্দেক হোসেন ২টি করে উইকেট শিকার করেন।
আগামী ৯ ডিসেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।
বাসস/এএমটি/১৯২৫/স্বব