বাসস ক্রীড়া-৫ : পাকিস্তান টেস্ট দলে ফিরলেন আমির, শাদাব

181

বাসস ক্রীড়া-৫
ক্রিকেট-পাকিস্তান দল
পাকিস্তান টেস্ট দলে ফিরলেন আমির, শাদাব
লাহোর, ৭ ডিসেম্বর ২০১৮ (বাসস) : পাকিস্তান টেস্ট দলে ফিরলেন পেসার মোহাম্মদ আমির ও লেগ স্পিনার সাদাব খান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন তিন টেস্ট সিরিজের জন্য ঘোষিত ১৬ সদস্যের দলে ফিরিয়ে আনা হয়েছে উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান ও ব্যাটসম্যান শান মাসুদকেও। সেঞ্চুরিয়নে ২৬ ডিসেম্বর বক্সিং-ডে টেস্ট দিয়ে শুরু হবে তিন ম্যাচের এ সিরিজ।
ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজের পর দল থেকে বাদ পড়েন আমির। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজেও দলে ছিলেন না তিনি। তবে একটি সিরিজ শেষে আবারো জাতীয় দলে ফিরলেন আমির।
ইনজুরিতে থাকা কয়েকজন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করেই দক্ষিণ আফ্রিকা সফরের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কাঁধের ইনজুরির কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের চলমান তৃতীয় ও শেষ টেস্টে খেলতে পারেননি পেসার মোহাম্মদ আব্বাস। তবে বক্সিং-ডে টেস্টের আগে সুস্থ হয়ে ধারনা করেই তাকে স্কোয়াডে রেখেছে পিসিবি।
গেল অক্টোবরে হাঁটুর ইনজুরিতে পড়েন বাঁ-হাতি ওপেনার ফখর জামান। বর্তমানে লাহোরের জাতীয় ক্রিকেট একাডেমিতে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন তিনি। আব্বাসের মত জামানের সুস্থতার বিষয়েও আশাবাদী পাকিস্তানের ফিজিওরা। প্রথম টেস্ট থেকেই জামান খেলতে পারবেন বলে আশাবাদী তারা।
আবু ধাবি টেস্ট দিয়ে বড় ফরম্যাটে নিজের ক্যারিয়ারের ইতি টানলেন অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ। তার জায়গায় খেলবেন শান মাসুদ। সম্প্রতি পাকিস্তান ‘এ’ দলের হয়ে ব্যাট হাতে সেরা ফর্মই প্রদর্শন করেছেন তিনি। একটি করে দেড়শ ও হাফ-সেঞ্চুরির ইনিংস রয়েছে তার।
আবু ধাবি টেস্টে অভিষেক ম্যাচ খেলতে নামা শাহিন আফ্রিদি দক্ষিণ আফ্রিকা সফরের জন্যও বিবেচিত হয়েছেন। ফলে প্রোটিয়া সফরে পাঁচজন পেসার নিয়ে খেলতে যাবে পাকিস্তান। এর মধ্যে ফাহিম আশরাফ পেস বোলিং অলরাউন্ডার।
তিন ম্যাচের টেস্ট সিরিজ ছাড়াও দক্ষিণ আফ্রিকা সফরে পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-২০ ম্যাচ খেলবে সফরকারী পাকিস্তান।
পাকিস্তান দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), ইমাম উল হক, ফখর জামান, শান মাসুদ, আজহার আলী, হারিস সোহেল, আাসাদ শফিক, বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ইয়াসির শাহ, শাহদাব খান, মোহাম্মদ আব্বাস, হাসান আলী, মোহাম্মদ আমির, ফাহিম আশরাফ ও শাহিন আফ্রিদি।
বাসস/এএমটি/১৭৪০/স্বব