বাজিস-১১ : দিনাজপুরে নাশকতা মামলায় ৮ জামায়াত-শিবির কর্মী জেল হাজতে

317

বাজিস-১১
দিনাজপুর -জেল-হাজত
দিনাজপুরে নাশকতা মামলায় ৮ জামায়াত-শিবির কর্মী জেল হাজতে
দিনাজপুর, ৬ ডিসেম্বর ২০১৮ (বাসস) : জেলায় নাশকতা মামলার আসামী ৮ জামায়াত-শিবির ক্যাডারদের জামিন নাকচ করে বিচারক সকলকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন।
আজ বৃহস্পতিবার দুপুর ২টায় দিনাজপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ লুৎফর রহমানের আদালতে নাশকতা মামলার পলাতক ৮ আসামী জামায়াত-শিবির ক্যাডার আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে বিচারক তা নাকচ করে দেন।
আটককৃতরা হচ্ছেন বিরামপুর উপজেলার ঘাটপাড়ের জামায়াত কর্মী শামসুল হক (৪৮), মেহেদুল ইসলাম (৩৫), জহুরুল ইসলাম (৩৮), জিন্নাত আলী (৪২) এবং শিবির কর্মী শিবপুরের মজনু মিয়া (৩০), মুক্তার হোসেন (২৮), মানিক মিয়া (২৭) ও কবিরুল ইসলাম (২৫)।
উল্লেখ্য, ২০১৪ সালের ৯ ফেব্রুয়ারী রাত ৯টায় জেলার বিরামপুর উপজেলার পুরাতন বাজারে ধান বোঝাই ১টি ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপ করে অগ্নিসংযোগে ধান ও ট্রাকের ব্যাপক ক্ষতিসাধন করে। এই ঘটনায় ওই রাতেই ট্রাকের চালক আব্দুর রহমান বাদী হয়ে বিরামপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে। মামলাটি দীর্ঘ দেড় বছর তদন্ত করে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ফেরদৌস আলী ৪২ জন জামায়াত-শিবির ও বিএনপির ক্যাডারদের বিরুদ্ধে আদালতে চার্জশীট দেন।
বাসস/সংবাদদাতা/১৯৪২/মরপা