শাকিলের মৃত্যুবার্ষিকী পালিত

151

ময়মনসিংহ, ৬ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : জেলার ভাটিকাশর কবরস্থানে শ্রদ্ধা নিবেদন, দোয়া ও মিলাদ মাহফিল, কোরআন তেলাওয়াত এবং আলোচনা সভার মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক বিশেষ সহকারী ও কবি মাহাবুবুল হক শাকিলের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ পালিত হয়েছে।
ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ ও মাহাবুবুল হক শাকিল স্মৃতি সংসদ এ উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করে।
আজ ময়মনসিংহ সিটি কর্পোরেশনের শাহাবউদ্দিন মিলনায়তনে আজ জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি এডভোকেট কবির উদ্দিন ভূইয়া।
আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক ইকরামূল হক টিটু, মাহাবুবুল হক শাকিল স্মৃতি সংসদের সদস্য সচিব কামালা পাশা, জেলা আওয়ামী লীগের য্গ্মু সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস, আওয়ামী লীগ নেতা এডভোকেট বদর উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় মাহাবুবুল হক শাকিলের পিতা ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও মাহাবুবুল হক শাকিল স্মৃতি সংসদের সদস্যরা উপস্থিত ছিলেন।
বক্তারা শাকিলের কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, গণতান্ত্রিক আন্দোলনে তার ভূমিকা ছিল অপরিসীম। বক্তারা জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া ও মুক্তিযুদ্ধের চেতনায় ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়া তার নীতি ও আদর্শ বাস্তবায়নে সকলে একযোগে কাজ করে যাওয়ার আহ্বান জানান।