বাসস দেশ-৯ : মনোনয়ন বাণিজ্যকারীদের হাতে দেশ নিরাপদ হতে পারে না : হাছান মাহমুদ

130

বাসস দেশ-৯
সোহরাওয়ার্দী-স্মরণ সভা
মনোনয়ন বাণিজ্যকারীদের হাতে দেশ নিরাপদ হতে পারে না : হাছান মাহমুদ
ঢাকা, ৬ নভেম্বর, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, যারা মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে বাণিজ্য করে তাদের হাতে দেশ পরিচালনার দায়িত্ব নিরাপদ হতে পারে না।
আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দী’র ৫৫ তম মৃত্যুবার্ষিকী’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
হাছান মাহমুদ বলেন, ‘বিএনপি যেভাবে মনোনয়ন দিচ্ছে সেটি দেশের রাজনীতির জন্য প্রচন্ড কলঙ্কজনক এবং অশুভ। যারা মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে বানিজ্য করে তারা যদি দেশ পরিচালনার দায়িত্ব পায় তাহলে দেশটাই তো বেঁচে দিবে। সুতরাং এদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে।’
সংগঠনের উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতা এডভোকেট বলরাম পোদ্দার, সংগঠনের সাধারণ সম্পদক অরুন সরকার রানা, অভিনেত্রী রোকেয়া প্রাচী প্রমুখ বক্তব্য রাখেন।
হাছান মাহমুদ বলেন, চুড়ান্ত মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে এখন দেখা গেছে যারা যত বেশি চাঁদা দিতে পারছে তাদেরকেই বিএনপি মনোনয়ন দিচ্ছে। এমনকি তারা (বিএনপি) অনেক ঋণখেলাপী, দশ বছরের দন্ডপ্রাপ্ত আসামী তাদেরও নমিনেশন দিয়েছে।
বাসস/সবি/বিকেডি/১৬৫৫/অমি