বাসস দেশ-৩ : রাজধানীর উত্তরখানে অগ্নিকান্ডে ২০টি বসতঘর ভস্মীভুত

130

বাসস দেশ-৩
উত্তরখান-অগ্নিকান্ড
রাজধানীর উত্তরখানে অগ্নিকান্ডে ২০টি বসতঘর ভস্মীভুত
ঢাকা, ৬ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : রাজধানীর উত্তরখানের আটি পাড়া বাজার এলাকায় একটি বসতবাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে টঙ্গী ও উত্তরা ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের কর্মীরা প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরো ভাবে নিয়ন্ত্রনে আনেন। অগ্নিকান্ডে ১৭ থেকে ১৮টি টিনসেট বসত ঘর,একটি ওষুধের দোকান ও একটি ফার্নিচার দোকান পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকান্ডে প্রায় ৯ থেকে ১০ লাখ টাকার মালামাল ভস্মীভুত হয়েছে বলে দাবী করেছে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো।
বুধবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে উত্তরখানের আটি পাড়া বাজার এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
উত্তরখান থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হেলাল উদ্দিন আজ বৃহস্পতিবার বাসসকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম আজ বাসসকে জানান, বুধবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে উত্তরখানের আটি পাড়া বাজার এলাকায় একটি টিনসেট বসত বাড়িতে হঠাৎ করে আগুন লাগে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা আশপাশে ছড়িয়ে পড়ে। প্রথমে আশপাশের লোকজন পানি দিয়ে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালায়। পরে আগুনের সংবাদ পেয়ে টঙ্গী ও উত্তরা ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের কর্মীরা প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আজ বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে আগুন পুরোপুরো ভাবে নিয়ন্ত্রনে আনেন। এতে পাশের অনেক দোকান ও বসত ঘর আগুনের হাত থেকে রক্ষা পেয়েছে।
হেলাল উদ্দিন বাসসকে জানান, আগুনে শ্রমিকদের ১৭ থেকে ১৮টি টিনসেট বসত ঘর,একটি ওষুধের দোকান ও একটি ফার্নিচারের দোকান ক্ষতিগ্রস্থ পুড়ে গেছে। রান্না ঘরের চুলা কিংবা মশার কয়েলের আগুন থেকে অগ্নিকান্ডের সুত্রপাত বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি। তবে, এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
বাসস/সংবাদদাতা/এসই/১৫১৫/এমএবি