ওয়াটফোর্ডকে হারিয়ে বড় ব্যবধানে টেবিলের শীর্ষ স্থান সংহত করল ম্যানসিটি

387

লন্ডন, ৫ ডিসেম্বর, ২০১৮ (বাসস/এএফপি) : স্বল্প ব্যবধানে জয় পাওয়ার ঘটনা থেকে শিক্ষা নেবার জন্য খেলোয়াড়দের আহ্বান জানিয়েছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। মঙ্গলবার প্রিমিয়ার লীগে ওয়াটফোর্ডের সঙ্গে ২-১ গোলের স্বল্প ব্যবধানে কস্টার্জিত জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। লীগে টানা এই সপ্তম জয়ের ফলে নিকটতম প্রতিদ্বন্দ্বি লিভারপুলের সঙ্গে ৫ পয়েন্টের ব্যবধান রচনা করে পয়েন্ট টেবিলের শির্ষস্থানটি সংহত করেছে গার্দিওলার শিষ্যরা।
ম্যাচের দুই অর্ধে দুই গোলের সুবাদে এই জয়টি পেয়েছে সিটিজেনরা। গোল দুটি করেছেন যথাক্রমে লেরয় সানে ও রিয়াদ মাহরেজ। সফরকারি সিটির হয়ে ৪০তম মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন সানে। ম্যাচের ৫১তম মিনিটে মাহরেজ গোল করে সিটিজেনদের পৌঁছে দেন দ্বিগুণ ব্যবধানে। তবে ম্যাচের ৮৫তম মিনিটে স্বাগতিক ওয়াটফোর্ডের হয়ে আব্দুলাই ডাকার একটি গোল পরিশোধ করে দিলে উত্তেজনার সৃষ্টি হয় ম্যাচে। শেষ পর্যন্ত আর কোন অঘটন ঘটতে দেয়নি গার্দিওলার শিষ্যরা। ফলে ২-১ গোলের জয় নিয়ে ঘরে ফিরে তারা।
খেলা শেষে সিটি কোচ গার্দিওলা বলেন, ‘শেষ মিনিটে যে কোন কিছুই ঘটতে পারে, কথাটা আমাদের মনে রাখতে হবে। আমার মতে আমরা ম্যাচের ৬৫ থেকে ৭০ মিনিট পর্যন্ত সেরা অবস্থানে ছিলাম। কিন্তু ০-২ ব্যবধানে এগিয়ে যাবার পর আমরা কিছুটা নিয়ন্ত্রণ হারাই। এ জন্য আমাদের শাস্তি পেতে হয়েছে। তবে এমনটি ঘটতেই পারে। শেষ ২০-২৫ মিনিটে যা ঘটেছে সেটি থেকে আমাদের শিক্ষা নিতে হবে।’
ইনজুরির কারণে সার্জিও এগুইরো ও কেভিন ডি ব্রুইনা বিশ্রামে থাকার পরও নিয়মিত দলে ছয়টি পরিবর্তন এেেন এদিন ওয়াটফোর্ড সফরে যান গার্দিওলা। তবে এই দলটিও ছিল স্বাগতিকদের সামনে যথেষ্ট শক্তিাশলী। দলটি যে ৫-০ বা ৬-০ গোলে পরাজিত হয়নি সে জন্য স্বাগতিক গোল রক্ষক বেন ফস্টার ধন্যবাদ পাওয়ার যোগ্য। কারণ ভিকারেজ রোডে এর আগে সিটিজেনদের সফরে ওই রকম ব্যবধানেই হার মানতে হয়েছে ওয়াটফোর্ডকে। কোচ জাভি গার্সিয়া বলেন, ‘আমি যখন লন্ডনে পা রেখেছিলাম তখন ভেবেছিলাম ‘বিগ বেনটি’ সিটিতে। কিন্তু আসলে তা নয়, আমাদের মতে সেটি এখন ওয়াটফোর্ডেই।’
মঙ্গলবা অনুষ্ঠিত লীগের অন্য ম্যাচে হাডার্সফিল্ডকে ২-১ ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলে ম্যানচেস্টার ইউনাইটেডকে টপকে গেছে বার্নমাউথ। আনুমানিক এক ঘন্টারও অধিক সময় ধরে ১০ জনের দল নিয়ে খেলেও ক্রিস্টাল প্যালেসকে ৩-১ গোলে হারিয়েছে ব্রাইটন এন্ড হোভ। লুকাস প্যারেজের জোড়া গোলে ভর করে কার্ডিফ সিটিকে ৩-১ গোলে হারিয়েছে ওয়েস্টহ্যাম। চলতি গ্রীস্মে আর্সেনাল ছেড়ে আসার পর এই প্রথম জোড়া গোল করলেন তিনি।