বাজিস-৫ : প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দিনাজপুরে শীতার্তদের জন্য কম্বল প্রেরণ

157

বাজিস-৫
দিনাজপুর-কম্বল প্রেরণ
প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দিনাজপুরে শীতার্তদের জন্য কম্বল প্রেরণ
দিনাজপুর, ৫ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : প্রধানমন্ত্রীর দপ্তর এবং ত্রাণ ও পুনর্বাসন অধিদপ্তর থেকে প্রেরিত ৫২ হাজার ৮২০ পিস কম্বল জেলার ১৩টি উপজেলার ১০৩টি ইউনিয়ন এবং ৯টি পৌরসভায় বিতরণের জন্য প্রেরণ করা হয়েছে।
দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম জানান, আজ বুধবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রাপ্ত ৫২ হাজার ৮২০ পিস কম্বল শীতার্তদের মধ্যে নির্বাচিত জনপ্রতিনিধির মাধ্যমে বিতরণের জন্য প্রেরণ করা হয়। তিনি জানান, জেলার ১৩টি উপজেলার ১০৩টি ইউনিয়ন এবং ৯টি পৌরসভায় একইহারে ৩৪৫ পিস করে কম্বল বিতরণের জন্য প্রেরণ করা হয়েছে। সংশ্লিষ্ট পৌরসভার মেয়র এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ তাদের অধীনস্থ কাউন্সিলর ও মেম্বারদের মাধ্যমে তালিকা করে প্রকৃত দরিদ্র শীতার্ত পরিবারগুলোর মধ্যে প্রাপ্ত কম্বলগুলো বিতরণের জন্য নির্দেশনা দেয়া হয়েছে। প্রাপ্ত কম্বলের মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৩৭ হাজার ৩০০ পিস এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে ১৫ হাজার ৫২০ পিস কম্বল রয়েছে।
জেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা মো. মোকলেসুর রহমান জানান, উত্তরের জনপদ এ জেলায় শীতের প্রকোট বাড়তে পারে, সেই পরিস্থিতি মোকাবেলায় আগাম শীতবস্ত্রের চাহিদা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে। এছাড়া অধিদপ্তরে শিশুদের শীতবস্ত্র ও সোয়েটার-জ্যাকেট প্রায় ১০ হাজার পিস মজুদ রয়েছে।
বাসস/সংবাদদাতা/আহো/১৬৫৫/নূসী