ঢাকা সাবওয়ে নির্মাণ কাজের নিয়োগকৃত প্রতিষ্ঠানের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

369

ঢাকা, ৩ ডিসেম্বর ২০১৮ (বাসস) : ঢাকা শহরের যানজট নিরসনের লক্ষ্যে ঢাকা সাবওয়ে নির্মাণ কাজের সম্ভাব্যতা সমীক্ষা ও প্রাথমিক নকশা করার জন্য নিয়োগকৃত প্রতিষ্ঠানের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
স্পেনের পরামর্শক প্রতিষ্ঠান টিপসা কর্তৃক উপস্থাপিত ইনসেপসন রিপোর্টের ওপর মতামত ও পরামর্শ গ্রহণের লক্ষ্যে আজ সকালে বনানীস্থ বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় এমআরটি লাইন-১, ২, ৫ ও ৬ এবং বিআরটি লাইন- ৩ ও ৭ কে ঠিক রেখে পূর্ব-পশ্চিম বরাবর নতুন এলাইনমেন্টের প্রস্তাব উপস্থাপন করেন পরামর্শক প্রতিষ্ঠান টিপসার টীম লিডার মার্টিন থমাস।
এ সময় তিনি কিভাবে এলাইনমেন্টটির সম্ভাব্যতা সমীক্ষার কাজটি সম্পন্ন করবে সে ব্যাপারেও একটি ধারণাপত্র উপস্থাপন করেন। আরএসটিপিতে পূর্ব-পশ্চিম বরাবর কোন সাবওয়ে না থাকায় প্রস্তাবিত এলাইনমেন্ট বরাবর সম্ভাব্যতা সমীক্ষা করা যায় মর্মে সভায় উপস্থিত সবাই মত প্রকাশ করেন।
সভায় জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিয়ারিং ইন-চীফ মেজর জেনারেল মোঃ সিদ্দিকুর রহমান সরকার, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী কবির আহমেদ এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের তত্বাবধায়ক প্রকৌলশী ড. আবদুল আল মামুনসহ বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সংশ্লিষ্ট সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।