বাসস ক্রীড়া-১২ : আফ্রিদির পাখতুনসকে হারিয়ে শিরোপা জিতলো স্যামির ওয়ারিয়র্স

304

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-টি-টেন
আফ্রিদির পাখতুনসকে হারিয়ে শিরোপা জিতলো স্যামির ওয়ারিয়র্স
শারজাহ, ৩ ডিসেম্বর ২০১৮ (বাসস) : টি-টেন ক্রিকেট লিগের দ্বিতীয় আসরের শিরোপা জিতলো ড্যারেন স্যামির নর্দান ওয়ারিয়র্স। গতরাতে টুর্নামেন্টের ফাইনালে শহিদ আফ্রিদির পাখতুনসকে ২২ রানে হারায় ওয়ারিয়র্স।
শারজাহ স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নেন আফ্রিদির পাখতুনস। ব্যাটিং-এ নেমে নির্ধারিত ১০ ওভারে ৩ উইকেটে ১৪০ রান করে ওয়ারিয়র্স। ব্যাট হাতে পাখতুনস বোলারদের উপর তান্ডব চালিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের রোভম্যান পাওয়েল। তিন নম্বরে ব্যাট হাতে নেমে মাত্র ২৫ বলে অপরাজিত ৬১ রান করেন তিনি। ৮টি চার ও ৪টি ছক্কায় নিজের বিধ্বংসী ইনিংসটি সাজান পাওয়েল। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল ১২ বলে ৩টি চার ও ৪টি ছক্কায় ৩৮ রান করেন।
জয়ের জন্য ১৪১ রানের টার্গেটে শুরুতেই উইকেট হারায় পাখতুনস। তবে পরের দিকের ব্যাটসম্যানরা দলকে লড়াইয়ে রেখেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত ১০ ওভারে ৭ উইকেটে ১১৮ রানের বেশি করতে পারেনি পাখতুনস। ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার ১৮ বলে ৩৭, আফগানিস্তানের শফিকুল্লাহ ১৬ বলে ২৬ ও অধিনায়ক আফ্রিদি ৭ বলে ১৭ রান করেও দলের হার এড়াতে পারেননি। ম্যাচের সেরা হয়েছেন পাওয়েল ও সিরিজ সেরা হন দক্ষিণ আফ্রিকার হারডুস ভিলজোয়েন। দু’জনই ওয়ারিয়র্সের।
গেল আসরে পাঞ্জাবি লিজেন্ডসকে ৮ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছিলো কেরালার কিংস।
বাসস/এএসজি/এএমটি/১৯১৫/মোজা/স্বব