জাপার নতুন মহাসচিব রাঙ্গা

219

ঢাকা, ৩ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ আজ এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী এবং দলের প্রেসিডিয়াম সদস্য মো. মসিউর রহমান রাঙ্গাঁকে পার্টির মহাসচিব হিসেবে নিয়োগ দিয়েছেন।
রাঙ্গাকে দেয়া পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের পাঠানো চিঠিতে বলা হয়েছে, আপনাকে ( রাঙ্গাঁ) জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক পাটির মহাসচিবের দায়িত্ব প্রদান করা হলো।
এলজিআরডি প্রতিমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মো. আহসান করিম স্বাক্ষরিত অপর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মো. মসিউর রহমান রাঙ্গাঁ প্রেসিডিয়াম সদস্যের পাশাপাশি পার্টির মহাসচিব হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করবেন।
মসিউর রহমান রাঙ্গাঁ ১৯৫৮ সালের ২২ জুলাই রংপুর জেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম আলহাজ নেছার উদ্দিন আহমেদ এবং মাতা মরহুম মজিয়া খাতুন। এরআগে তিনি রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেন।
তিনি ৮ম জাতীয় সংসদে সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটি ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি রংপুর-১ আসন থেকে নির্বাচিত হন।
মসিউর রহমান রাঙ্গাঁ এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক।
পাটির মহাসচিব রুহুল আমিন হাওলাদারের ঋণ খেলাপির অভিযোগে নির্বাচনে মনোনয়ন বাতিল হবার মাত্র একদিনের ব্যবধানে রাঙ্গাকে মহাসচিব পদে নিয়োগ দেয়া হয়।