বাসস দেশ-৩১ : পোলিং এজেন্টদের মাথা কেনার খবর নির্বাচনকেন্দ্রিক একটি গুজব

456

বাসস দেশ-৩১
যোগাযোগ মাধ্যম- গুজব
পোলিং এজেন্টদের মাথা কেনার খবর নির্বাচনকেন্দ্রিক একটি গুজব
ঢাকা, ২ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টে ২২৫ কোটি টাকার মাধ্যমে ‘পোলিং এজেন্টদের মাথা কেনার বিষয়টি সম্পূর্ণ অসত্য, উদ্দেশ্য প্রণোদিত ও গুজব।
আজ এক তথ্য বিবরণীতে তথ্য মন্ত্রণালয়ের ‘গুজব প্রতিরোধ ও অবহিতকরণ সেল’ বিষয়টি নিশ্চিত করেছে বলে উল্লেখ করা হয়েছে।
তথ্য বিবরণীতে বলা হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টে ২২৫ কোটি টাকা দিয়ে ‘পোলিং এজেন্টদের মাথা কেনা’র- খবরটি একটি নির্বাচনকেন্দ্রিক উদ্দেশ্য প্রণোদিত গুজব।
প্রকৃত তথ্য হলো, বেসরকারি শিক্ষক কল্যাণ তহবিল ও অবসর সুবিধা ফান্ডটি শুধুমাত্র বেসরকারি এমপিওভুক্ত যে সব শিক্ষক কর্মচারী ইতিমধ্যে অবসরে গেছেন তাদের জন্য ব্যবহৃত হয়। যারা বর্তমানে কর্মরত আছেন এই বরাদ্দ তাদের জন্য কখনোই ব্যবহৃত হয় না।
তথ্য বিবরণীতে আরো বলা হয় অবসরপ্রাপ্তদের কেউই পোলিং এজেন্ট বা অন্য কোনো নির্বাচনী দায়িত্ব পালন করেন না। পোলিং এজেন্ট কিংবা নির্বাচনী দায়িত্ব পালন করেন বর্তমানে কর্মরত শিক্ষক ও প্রজাতন্ত্রের কর্মচারীবৃন্দ। যেহেতু এ বরাদ্দ বর্তমানে কর্মরতদের জন্য নয়, সেহেতু এ থেকে পোলিং এজেন্টেদের সুবিধা পাওয়ার প্রশ্নই আসে না। সুতরাং ‘পোলিং এজেন্টদের মাথা কেনা’র তথ্যটি গুজব।
বাসস/তবি/এমআর/২০১৩/এএএ