বাসস দেশ-২৭ : ইজতেমা ময়দানে দু’গ্রপের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন

586

বাসস দেশ-২৭
ইজতেমা-সংঘর্ষ-তদন্ত কমিটি
ইজতেমা ময়দানে দু’গ্রপের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন
গাজীপুর, ২ ডিসেম্বর ২০১৮ (বাসস) : টঙ্গী বিশ্ব ইজতেমা ময়দানে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
ইজতেমা মাঠে অপ্রীতিকর পরিস্থিতি ঠেকাতে ৯সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। কমিটিতে দুই গ্রুপের ২ জন মুরব্বীও রয়েছেন।
আজ রোববার দুপুরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই এম বেলালুর রহমান ইজতেমাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, ‘এ ব্যাপারে জেলা প্রশাসন, পুলিশ, সিটি কর্পোরেশন এবং দুই পক্ষের ২ জন মুসল্লি প্রতিনিধিসহ ৯ সদসের কমিটি গঠন করা হয়েছে।’
তিনি বলেন, মুসল্লিদের পর্যায়ক্রমে মালামাল ফেরত দেয়া হচ্ছে।
রোববার দুপুর থেকে পুলিশ তালিকা করে মুসল্লিদের গেটের ভিতর প্রবেশ করিয়ে তাদের ছামানা ফেরত দিতে দেখা গেছে।
এদিকে ইজতেমা ময়দানের নিয়ন্ত্রণ নিয়েছে পুলিশ ও স্থানীয় প্রশাসন।
এ ঘটনায় আহতদের বেশির ভাগ হাসপাতালে চিকিৎসা শেষে বাসায় ফিরে গেছেন। পুরো ইজতেমা এলাকার পরিবেশ বর্তমানে স্বাভাবিক রয়েছে।
পুলিশ জানায়, শনিবার ইজতেমা ময়দানে আধিপত্য ও নেতৃত্বের কোন্দলে দুই গ্রুপের সংঘর্ষের পর একজন মুসুল্লি মারা যান, আহত হন দুই শতাধিক। এরপর বিকেলে পুরো ইজতেমা ময়দানের নিয়ন্ত্রণ নেয় পুলিশ ও স্থানীয় প্রশাসন। মাইকিং করে মুসুল্লিদের সেখান থেকে চলে যেতে বলা হয়। তাড়াহুড়ো করে যেসব মুসুল্লি বেডিংপত্র ফেলে ইজতেমা ময়দান ত্যাগ করেছেন সকালে তাদের পরিচয় নিশ্চিতের মাধ্যমে মালামাল ফেরত দেয়া হচ্ছে।
শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে ভর্তি রোগীদের বেশির ভাগ রাতেই চিকিৎসা শেষে বাসায় ফিরে গেছেন। উন্নত চিকিৎসার জন্য ৩৫জন রোগীকে ঢাকা মেডিকেল কলেজ ও পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়।
এ ঘটনায় নিহত ইসমাইল হোসেন মন্ডলের মরদেহ শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯৩০/এমকে