বাসস দেশ-২১ : বিজিবি’র অভিযানে ৮৩ কোটি ৩৮ লাখ ৩৩ হাজার টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

146

বাসস দেশ-২১
বিজিবি-মাদকদ্রব্য জব্দ
বিজিবি’র অভিযানে ৮৩ কোটি ৩৮ লাখ ৩৩ হাজার টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ
ঢাকা, ২ ডিসেম্বর, ২০১৮ (বাসস): বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত নভেম্বর মাসে দেশের সীমান্ত এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৮৩ কোটি ৩৮ লাখ ৩৩ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য জব্দ করেছে।
বিজিবি সূত্রে জানাগেছে,জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১১, লাখ ৪৮ হাজার ৯৪ পিস ইয়াবা ট্যাবলেট, ৬হাজার৫শ’২৪ বোতল বিদেশী মদ, ৩৮৭ লিটার বাংলা মদ, ১হাজার ১০৩ ক্যান বিয়ার, ৩১হাজার ৭শ’১০ বোতল ফেনসিডিল, ৮শ”৬৪ কেজি গাঁজা, ১কেজি হেরোইন, ১ লাখ৫হাজার ৪শ’২৯টি সেনেগ্রা এবং ১২হাজার৫শ’৮০টি নেশাজাতীয় ইনজেকশন ট্যাবলেট।
জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৭ কেজি ২০০গ্রাম স্বর্ণ, ৪হাজার ৫০৫টি শাড়ি, ৯৪৭টি থ্রীপিস/শার্টপিস, ৪৪০ মিটার থান কাপড়, ২হাজার ১৭৬টি তৈরী পোশাক, ১২টি পিকআপ, ৬টি সিএনজি চালিত অটোরিক্সা, ৩৪টি মোটর সাইকেল, ৪হাজার ১৫৬ ঘনফুট কাঠ এবং ৭হাজার ২১৩ কেজি চা পাতা।
বিজিবি জানায়,উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ১৫টি পিস্তল, ৭টি এয়ার পিস্তল, ১টি পাইপ গান, ৭৭ রাউন্ড গুলি, ১৭টি ম্যাগজিন এবং ৬ কেজি গান পাউডার।
অভিযানে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২২৪ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৩২০ জন বাংলাদেশী নাগরিককে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে।
বাসস/সবি/এমএমবি/১৭৩৫/অমি