বাসস দেশ-২০ : বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

184

বাসস দেশ-২০
ইনফ্যান্টি-কুচকাওয়াজ
বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত
ঢাকা, ২ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে স্বাধীন বাংলাদেশে প্রতিষ্ঠিত পদাতিক বাহিনীর দ্বিতীয় রেজিমেন্ট ‘বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট’-এর ২০১৮-২ ব্যাচ রিক্রুটদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ প্যারেড আজ রোববার রাজশাহী সেনানিবাসে অবস্থিত ‘বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টার’ এ অনুষ্ঠিত হয়।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।
২০১৮-২ ব্যাচ রিক্রুটদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ প্যারেডে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান উপস্থিত থেকে অভিবাদন গ্রহণ করেন।
প্রধান অতিথি প্যারেড গ্রাউন্ডে এসে পৌঁছালে তাঁকে অভ্যর্থনা জানান বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারের কমান্ড্যান্ট।
শপথ গ্রহণ প্যারেডে প্রধান অতিথি তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এ সেনাবাহিনীকে একটি প্রশিক্ষিত, সুশৃংখল এবং আধুনিক সাজসজ্জায় সজ্জিত বাহিনী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।
দীর্ঘ ৪৬ সপ্তাহের কঠোর প্রশিক্ষণ শেষে এই কুচকাওয়াজের মাধ্যমে একদল তরুণ উজ্জ্বল রিক্রুট বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট এ সৈনিক হিসেবে যোগদান করবে। এবছর সর্ব বিষয়ে শ্রেষ্ঠ রিক্রুট হিসেবে বিবেচিত হন রিক্রুট তানভীর আহমেদ এবং দ্বিতীয় শ্রেষ্ঠ রিক্রুট হিসেবে বিবেচিত হন রিক্রুট মোঃ সরোয়ার মোর্শেদ।
এই রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে রাজশাহী অঞ্চলের উধর্¡তন সামরিক কর্মকর্তাবৃন্দ, জেসিও, অন্যান্য পদবীর সৈনিকবৃন্দ, অসামরিক কর্মকর্তা বা কর্মচারিবৃন্দ এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন ।
বাসস/আইএসপিআর/এমএন/১৭২০/অমি