বাসস দেশ-৪ : খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনে পালিত হচ্ছে পার্বত্য চুক্তির ২১তম বর্ষপূতি

125

বাসস দেশ-৪
খাগড়াছড়ি-শান্তিচুক্তি
খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনে পালিত হচ্ছে পার্বত্য চুক্তির ২১তম বর্ষপূতি
খাগড়াছড়ি, ২ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : জেলায় বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে আজ পালিত হয়েছে পার্বত্য চুক্তির ২১তম বর্ষপূতির উৎসব।
দিবসটি উপলক্ষে সকালে জেলা পরিষদ প্রাঙ্গণে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে বর্ষপূর্তির উদ্বোধন করেন, খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য ও উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স কমিটির চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা।
উদ্বোধন অনুষ্ঠানে কুজেন্দ্র লাল ত্রিপুরা পাহাড়ে শান্তিচুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নে ধারাবাহিক সরকারের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার সরকারকে আবারও নির্বাচিত করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
পরে একটি বর্ণাঢ্য র‌্যালিটি পরিষদ প্রাঙ্গণ থেকে বের হয়ে চেঙ্গী স্কোয়ার, শাপলা চত্বর হয়ে টাউন হলে এসে শেষ হয়ে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মো. শহীদুল হক, পুলিশ সুপার মো. আহমার উজ্জামানসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।
র‌্যালিতে চাকমা, মারমা, ত্রিপুরা ও বাঙ্গালীরা নিজ নিজ সংস্কৃতি ও ঐতিহ্য নিয়ে অংশ নেয়। জেলার বিভিন্ন শ্রেণি পেশার হাজারো মানুষ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা র‌্যালিতে যোগ দেন। জেলা আওয়ামী লীগও চুক্তির ২১ তম বর্ষপূর্তিতে র‌্যালি করেছে।
বাসস/সংবাদদাতা/এসই/১৩৪৫/কেজিএ