বাসস দেশ-২৬ : প্রখ্যাত আলোকচিত্রী আনোয়ার হোসেনের মৃতদেহ উদ্ধার

350

বাসস দেশ-২৬
আনোয়ার-মৃতদেহ উদ্ধার
প্রখ্যাত আলোকচিত্রী আনোয়ার হোসেনের মৃতদেহ উদ্ধার
ঢাকা, ১ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্রী ও চলচ্চিত্রগ্রাহক আনোয়ার হোসেনের মৃতদেহ শনিবার সকালে রাজধানীর একটি হোটেল থেকে উদ্ধার করেছে পুলিশ।
শের-ই-বাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিজি বিশ্বাস বলেন, আমরা আজ সকাল পৌঁনে ১১টার দিকে রাজধানীর হোটেল অলিও ইন্টারন্যাশনালের ৮০৯ নম্বর কক্ষ থেকে বিখ্যাত আলোকচিত্রী আনোয়ার হোসেনের মৃতদেহ উদ্ধার করেছি।
ওসি বলেন, আলোকচিত্রী আনোয়ার হোসেনের লাশের পাশ থেকে পুলিশ একটি ইনহেলার ও কার্ডিওলজি ওষুধ পেয়েছে। তিনি জানান, লাশের ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
ওসি জিজি বিশ্বাস বলেন, ‘আমরা লাশের ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর সঠিক কারণ বলতে পারবো।’
তিনি বলেন, বাংলাদেশে জন্মগ্রহণকারী আলোকচিত্রী আনোয়ার হোসেন ফ্রান্সের নাগরিক ছিলেন। তিনি ফটোগ্রাফি প্রতিযোগিতায় বিচারক হিসেবে কাজ করার জন্য ঢাকায় আসেন এবং গত ২৮ নভেম্বর হোটেল অলিও ইন্টারন্যাশনালের ৮০৯ নম্বর কক্ষে ওঠেন তিনি।
আজ সকালে প্রতিযোগিতার আয়োজকরা ওই হোটেলে আসেন এবং প্রায় আধাঘন্টা হোটেল কক্ষের দরজা নখ করেন। কিন্তু তার (আনোয়ার হোসেন) কোন সাড়া শব্দ না পেয়ে তারা বিষয়টি পুলিশকে জানান। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দরজা খুলে তার মৃতদেহ উদ্ধার করে।
চলচ্চিত্রের ফটোগ্রাফির জন্য আনোয়ার হোসেন বিভিন্ন সময় জাতীয় পুরস্কার পান। তিনি পুরনো ঢাকার নওয়াব দেউরী এলাকায় ১৯৪৮ সালের ৬ অক্টোবর জন্মগ্রহণ করেন।
বাসস/এএইচজে/এমএমবি/১৯০৫/- জেজেড