বাসস ক্রীড়া-২ : বার্সাকে গ্রুপ পর্বের শীর্ষে পৌঁছে দিলেন মেসি

151

বাসস ক্রীড়া-২
ফুটবল-চ্যাম্পিয়ন্স লীগ-বার্সেলোনা-পিএসভি
বার্সাকে গ্রুপ পর্বের শীর্ষে পৌঁছে দিলেন মেসি
আইন্দোভেন (হল্যান্ড), ২৯ নভেম্বর ২০১৮ (বাসস/এএফপি): চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বের ম্যাচে বুধবার পিএসভি আইন্দোভেনকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছে গেছে বার্সেলোনা। ম্যাচে আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি নিজে একটি গোল করার পাশাপাশি আরেকিট গোলে সহায়তা করে দলীয় জয় নিশ্চিত করেন।
চ্যাম্পিয়ন্স লীগে মেসি ও পিকের গোলে এই জয়ের মাধ্যমে দীর্ঘ বিরতির পর ফের জয়লাভ করল বার্সেলোনা। লা লীগা ও অন্য ম্যাচ মিলে দলটির সর্বশেষ জয় ছিল ৩ নভেম্বর। গতকাল বার্সার জালে একমাত্র বলটি প্রবেশ করিয়েছেন স্বাগতিক ডাচ দলের অধিনায়ক লুক ডি জং। যারা ডাচ লিগে এখনো পর্যন্ত অপরাজিত থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে।
ম্যাচের প্রথমার্ধে অবশ্য বেশক’টি গোলের সুযোগ পেয়েছিল স্বাগতিক দল। এ সময় গোলের সেরা সুযোগটিও হাতছাড়া করেছেন অধিনায়ক জং। বিরতির ঠিক আগমুহুর্তে তার জোড়ালো শটের বলটি ক্রসবারে লেগে ফিরে আসার পর ফিরতি বলে ডিফেন্ডার ডেনজেল ডামফ্রিজ ফের শট নিলে সেটিও বারে লেগে ফিরে আসে।
বিরতির পর খেলা শুরুর ৫ মিনিট পর বাঁকানো এক নান্দনিক শটের মাধ্যমে মেসিও পরখ করেছেন স্বাগতিক গোল রক্ষক জেরোয়েন জোয়েটকে। শেষ পর্যন্ত ব্যর্থ হন আর্জেন্টাইন সুপার স্টার। অবশ্য খেলার বয়স যখন ঘন্টার কাটায় তখন ঠিকই গোল আদায় করেছেন মেসি। ম্যাচের ৬১তম মিনিটে ওসমানে ডেম্বেলের পাসের বল প্রতিপক্ষের ডি বক্সেই নিয়ন্ত্রনে নিয়ে পরাস্ত করেন গোলরক্ষককে (১-০)। খেলা শেষ হবার ২০ মিনিট আগে একটি ফ্রি কিকের বল ফাকায় থাকা পিকের উদ্দেশ্যে ক্রস করেন মেসি। ডি বক্সের মধ্যে বলটি পেয়ে সহজেই গোল করেন বার্সা ডিফেন্ডার (২-০)। ম্যাচের ৮২তম মিনিটেডি জং প্রথমার্ধের ব্যর্থতার প্রতিশোধ নিতে সক্ষম হন বার্সার গোলরক্ষক টের স্টেগেনকে পরাস্ত করার মাধ্যমে।
পিএসভি’র লক্ষ্য ছিল বার্সার কাছ থেকে একটি পয়েন্ট সংগ্রহের মাধ্যমে ইউরো আসরে প্রথমবারের মত দ্বিতীয় পয়েন্টটি লাভ করতে। কিন্তু এখনো পর্যন্ত অপরাজিত থাকা বার্সা সেটি হতে দেয়নি। বরং জয়ের মাধ্যমে নিশ্চিত করেছে গ্রুপের শীর্ষস্থান। দুই সপ্তাহ পর ক্যাম্প ন্যুতে টোটেনহ্যাম হটস্পার্সকে আতিথেয়তা দেবার আগে পর্যন্ত বজায় থাকবে তাদের এই অবস্থান।
বাসস/এএফপি/এমএইচসি/১৮২৫/মোজা/স্বব