বাজিস-৪ : নাটোরে নারী ও শিশু উন্নয়নে কর্মশালা

214

বাজিস-৪
নাটোর-কর্মশালা
নাটোরে নারী ও শিশু উন্নয়নে কর্মশালা
নাটোর, ২৯ নভেম্বর, ২০১৮ (বাসস) : নারীর ক্ষমতায়ন, শিশু বিকাশ, অটিজম, নিরাপদ মাতৃত্ব এবং নারী নির্যাতন ও পাচার রোধে সচেতনতা সৃষ্টিতে নাটোরে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার বাগাতিপাড়া উপজেলা পরিষদের বড়াল মিলনায়তনে দিনব্যাপী কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু।
কর্মশালার উদ্বোধনী সেশনে বক্তারা বলেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে টেকসই করার লক্ষ্যে উন্নয়নের মূল ধারায় নারী ও শিশুদের সম্পৃক্ত করতে হবে। এজন্যে নারীর ক্ষমতায়ন, নিরাপদ মাতৃত্ব নিশ্চিত পাশাপাশি বাল্য বিয়ে, যৌতুক, শিশু ও নারী নির্যাতন ও পাচারের এর মত সামাজিক ব্যাধিগুলোকে রোধ করতে হবে। শিশুর স্বাভাবিক শারিরিক ও মানসিক বিকাশে সকল কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে।
কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আমিনুল ইসলাম এবং কর্মশালা প্রধানের দায়িত্ব পালন করেন জেলা তথ্য কর্মকর্তা মোঃ মিজানুর রহমান।
‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম’ শীর্ষক প্রকল্পের আওতায় জেলা তথ্য অফিস এ কর্মশালার আয়োজন করে। কর্মশালায় জেলা ও উপজেলা পর্যায়ের জনপ্রতিনিধি, সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, স্কুল-কলেজের শিক্ষক, ধর্মীয় নেতা এবং সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।
জেলা তথ্য কর্মকর্তা মোঃ মিজানুর রহমান জানান, প্রকল্পের আওতায় বাগাতিপাড়া উপজেলার একটি পৌরসভা ও পাঁচটি ইউনিয়নে ছয় মাসব্যাপী নারী ও শিশু উন্নয়নে সচেতনতা তৈরিতে ২৩টি চলচিত্র প্রদর্শনী, ১৪টি সঙ্গীতানুষ্ঠান এবং ১৬টি উঠান বৈঠকের আয়োজন করা হয়। ডিসেম্বরে সমাপনী মাসে দুই দিনব্যাপী শিশু মেলার আয়োজন করা হবে।
বাসস/সংবাদদাতা/কেইউ/১১৫০/নূসী