বাসস দেশ-২৯ : ৩০৫৬ প্রার্থী মনোনয়নপত্র পেশ করেছেন : ইসি সচিব

637

বাসস দেশ-২৯
মনোনয়ন-ইসি
৩০৫৬ প্রার্থী মনোনয়নপত্র পেশ করেছেন : ইসি সচিব
ঢাকা, ২৮ নভেম্বর, ২০১৮ (বাসস) : আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩শ’ আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মোট তিন হাজার ৫৬ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।
নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ আজ সন্ধ্যায় নগরীর আগারগাঁওস্থ নির্বাচন ভবনে সাংবাদিকদের বলেন, ‘সারাদেশে প্রার্থীরা উৎসবমুখর পরিবেশে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। আমরা এ পর্যন্ত আচরণ-বিধি লংঘনের কোনো খবর পায়নি।’
তিনি জানান, মোট মনোনয়নপত্রগুলোর মধ্যে ৭০৮টি মনোনয়নপত্র ঢাকা বিভাগে, ১৮৮টি চট্টগ্রাম বিভাগে, ৩৫৩টি রাজশাহী বিভাগে, ১৭৭টি সিলেট বিভাগে, ৩৫১টি খুলনা বিভাগে, ২৩৬টি ময়মনসিংহ বিভাগে, ১৮২টি বরিশাল বিভাগে ও ৩৬১টি রংপুর বিভাগে গ্রহণ করা হয়েছে।
হেলালুদ্দীন আহমদ বলেন, ঢাকা-৮ নির্বাচনী আসনে সর্বোচ্চ ২২ প্রার্থী এবং মাগুরা-২ আসনে সর্বনি¤œ ৪ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
এছাড়া ৩৯ জন প্রার্থী অনলাইনে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন উল্লেখ করে তিনি বলেন, দাখিলকৃত সকল মনোনয়নপত্র পরে যাচাই-বাছাই করা হবে।
তিনি বলেন, নারায়ণগঞ্জের পুলিশ সুপার আনিসুর রহমানকে প্রত্যাহার করে নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগকে বলা হয়েছে।
বাসস/এমএসএইচ/অনুবাদ-এইচএন/২৩২০/বেউ/-এবিএইচ