বাসস দেশ-১১ : ইঞ্জিনিয়ারিং কোরের রিক্রুট ব্যাচ ২০১৮-২ এর সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

139

বাসস দেশ-১১
সমাপনী-মার্চপাস্ট
ইঞ্জিনিয়ারিং কোরের রিক্রুট ব্যাচ ২০১৮-২ এর সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত
ঢাকা, ২৮ নভেম্বর, ২০১৮ (বাসস) : ইঞ্জিনিয়ার সেন্টার এন্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিংয়ের ২০১৮-২ রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজ এবং শপথ গ্রহণ অনুষ্ঠান আজ বুধবার নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে অনুষ্ঠিত হয়।
আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ডের জিওসি লেফ্টেন্যান্ট জেনারেল মোঃ নাজিম উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন করেন ।
৪৫ সপ্তাহের কঠোর প্রশিক্ষণ শেষে এই কুচকাওয়াজের মাধ্যমে মোট ৭০৭ জন রিক্রুট বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার কোরে সৈনিক হিসেবে যোগদান করেন।
অনুষ্ঠানে লেফটেন্যান্ট জেনারেল মো. নাজিম উদ্দীন সশ্রদ্ধচিত্তে বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স¥রণ করেন। সেই সাথে আরও স¥রণ করেন মহান স্বাধীনতা যুদ্ধের সকল বীর মুক্তিযোদ্ধা এবং শহীদদেরকে যাদের আত্মত্যাগের বিনিময়ে আজ বাংলাদেশ মুক্ত ও স্বাধীন।
কুচকাওয়াজ অনুষ্ঠানে ইঞ্জিনিয়ার সেন্টার এন্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিং কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মো. আশরাফুল ইসলাম, ট্রেনিং ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক এবং সেনাসদর ও এরিয়া সদর দপ্তর, বগুড়া হতে আগত অফিসারবৃন্দ, বিভিন্ন সেন্টার থেকে আগত কমান্ড্যান্টবৃন্দ/ কম্যান্ড্যান্টবৃন্দের প্রতিনিধিগণ, কাদিরাবাদ স্টেশনের সকল অফিসার্স, জেসিও’স অন্যান্য পদবীর সেনাসদস্যবৃন্দ, অসামরিক কর্মকর্তা/কর্মচারীবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তা, শিক্ষার্থী ও আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।
রিক্রুট ব্যাচ ২০১৮-২ এর সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি শপথ গ্রহণকারী রিক্রুটদের উদ্দেশে সমাপনী বক্তৃতায় বলেন, সদর দপ্তর আর্টডকের নীতিমালা ও দিকনির্দেশনা মোতাবেক বর্তমানে এসএসসি পাশ রিক্রুটদের প্রশিক্ষণ ১ বছরের পাশাপাশি এইচএসসি পাশ রিক্রুটদের প্রশিক্ষণ ৬ মাস মেয়াদি করা হয়েছে।
তিনি বলেন, রিক্রুট প্রশিক্ষণকে আরও উন্নত, যুগোপযোগী ও অর্থবহ করার জন্য সেনাবাহিনী কর্তৃক ইতোমধ্যে যুগান্তকারী অনেক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সেনাবাহিনীর একজন গর্বিত সৈনিক হিসেবে কঠোর প্রশিক্ষণ, শৃংখলা, নিয়মানুবর্তিতা, কর্তব্যপরায়নতা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশ রক্ষায় এবং দেশ গঠনের গুরুদায়িত্ব সকল নবীন সৈনিকদেরকে পালন করার জন্যও তিনি উপদেশ দেন।
বাসস/আইএসপিআর/জেডআরএম/১৬৪৫/শহক