কচুয়ায় কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

248

চাঁদপুর, ২৮ নভেম্বর, ২০১৮ (বাসস) : জেলার কচুয়ায় ১ হাজার ৫৮৩ জন কৃষকের মাঝে ১৯ লাখ ৭২ হাজার টাকা ব্যয়ে ২০১৮-২০১৯ অর্থ বছরে রবি পরবর্তী খরিপ-১ মৌসুমের প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কচুয়া উপজেলা নির্বাহী অফিসার নীলিমা আফরোজ, প্রধান অতিথি হিসেবে এ কর্মসূচির উদ্বোধন করেন।
কচুয়া উপজেলা কৃষি অফিসার আহসান হাবীবের সভাপতিত্বে ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শিবু লাল সাহার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুমন দে।
সরিষার জন্য প্রতি কৃষককে বীজ ১ কেজি, ডিএপি সার ২০ কেজি এমওপি সার ১০ কেজি। বোরোর জন্য প্রতি কৃষক দেয়া হয়েছে বীজ ৫ কেজি, ডিএপি সার ২০ কেজি ও এমওপি ১০ কেজি। ভুট্টার জন্য প্রতি কৃষককে বীজ ২ কেজি, ডিএপি ২০ কেজি, এমওপি ১০ কেজি। গ্রীষ্মকালীন মুগ-এর জন্য প্রতি কৃষককে দেয়া হয়েছে বীজ ৫ কেজি, ডিএপি ১০ কেজি ও এমওপি ৫ কেজি করে। ১৫৮৩ জন কৃষককে নীতিমালা অনুযায়ী বিনামূল্যে বীজ ও সার (ডিএপি এবং এমওপি) প্রদান করা হয়। এ প্রণোদনায় সরকারের ব্যয় হয় ১৯ লাখ ৭২ হাজার টাকা।