বাসস দেশ-১৫ : বিভিন্ন দেশের হাইকমিশনার ও রাষ্ট্রদূতদের সাথে বৈঠক করেছেন বদরুদ্দোজা চৌধুরী

183

বাসস দেশ-১৫
বিকল্পধারা-বৈঠক
বিভিন্ন দেশের হাইকমিশনার ও রাষ্ট্রদূতদের সাথে বৈঠক করেছেন বদরুদ্দোজা চৌধুরী
ঢাকা, ২৬ নভেম্বর, ২০১৮ (বাসস) : বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের হাইকমিশনার ও রাষ্ট্রদূতদের সাথে বৈঠক করেছেন বিকল্প ধারা বাংলাদেশের চেয়ারম্যান বদরুদ্দোজা চৌধুরী।
আজ সোমবার দুপুরে বারিধারায় বদরুদ্দোজার বাসভবনে চীন, অস্ট্রেলিয়া, ফ্রান্স, কানাডা, সুইডেন, মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপিয়ান ইউনিয়নের হাইকমিশনার/রাষ্ট্রদূতরাদের সাথে দুপুর সাড়ে ১২টা থেকে আড়াইটা পর্যন্ত এই বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে বি চৌধুরীর সঙ্গে ছিলেন শমসের মবিন চৌধুরী বীববিক্রম, যুক্তফ্রন্টের মুখপাত্র ও বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মাহী বি. চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য এম এম শাহীন ও এইচ এম গোলাম রেজা।
বৈঠক শেষে সংবাদ সম্মেলনে বিকল্পধারার চেয়ারম্যান বি চৌধুরীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা শমসের মবিন চৌধুরী জানান, আমাদের সঙ্গে অত্যন্ত বন্ধুত্বপূর্ণ পরিবেশে চীনের রাষ্ট্রদূতের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আমরা দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনা করেছি। আমাদের অবকাঠামো উন্নয়নসহ শিক্ষাক্ষেত্রে সহযোগিতার বিষয় সম্পর্কে আলোচনা হয়েছে।’
তিনি জানান, বি. চৌধুরীর পৃষ্ঠপোষকতায় রাজধানীর বেসরকারি মহিলা মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসক এবং চীনের চিকিৎসক বিনিময় নিয়েও রাষ্ট্রদূত গভীর আগ্রহ প্রকাশ করেছেন। এ ছাড়া চীনের রাষ্ট্রদূত মাহী বি-চৌধুরীর প্ল্যান-বি সম্পর্কেও বিস্তারিত জানতে চান।
শমসের মবিন চৌধুরী জানান, চীনের রাষ্ট্রদূত একাদশ সংসদ নির্বাচন প্রসঙ্গে বলেছেন, এটা বাংলাদেশের জনগণের অভ্যন্তরীণ বিষয়। এ বিষয়ে তাদের কিছু বলার নেই। একাদশ সংসদ নির্বাচন নিয়ে রাষ্ট্রদূত ও হাই কমিশনারদের মধ্যে আলোচনা হয়েছে।আমরা তাদের কাছে বিকল্পধারার অবস্থান তুলে ধরেছি। তিনি জানান, যুক্তফ্রন্ট কয়েকদিনের মধ্যেই তাদের নির্বাচনী ইশতেহার প্রকাশ করবে। হাইকমিশনার ও রাষ্ট্রদূতরা বিকল্পধারার অনুসৃত সন্ত্রাস ও দুর্নীতি বিরোধী এবং শ্রদ্ধার রাজনীতির প্রশংসা করেছেন। তারা একাদশ সংসদ নির্বাচন সুষ্ঠু হবে বলে আশাবাদ ব্যাক্ত করেছেন।
সংবাদ সম্মেলনে মাহী বি চৌধুরী, এম এম শাহীন, গোলাম রেজা, ডা. রফিকুল ইসলাম চৌধুরী, মুনিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/বিকেডি/১৮৩০/কেএমকে