বাসস ক্রীড়া-৫ : রিয়াল ভ্যালাডোলিডকে হারিয়ে লা লীগায় পয়েন্ট টেবিলের শীর্ষে সেভিয়া

178

বাসস ক্রীড়া-৫
ফুটবল-স্পেন-লা লীগা- সেভিয়া
রিয়াল ভ্যালাডোলিডকে হারিয়ে লা লীগায় পয়েন্ট টেবিলের শীর্ষে সেভিয়া
সেভিয়া (স্পেন), ২৬ নভেম্বর ২০১৮ (বাসস/এএফপি) : রিয়াল ভ্যালাডোলিডকে হারিয়ে লা লীগায় পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরেছে সেভিয়া। ভ্যালাডোলিডকে ১-০ গোলে পরাজিত করেছে তারা।
আগেরদিন শনিবার অনুষ্ঠিত লীগ ম্যাচে জয় লাভে ব্যর্থ হয়েছিল পয়েন্ট টেবিলের শীর্ষস্থানীয় দল রিয়াল মাদ্রিদ, অ্যাটলেটিকো মাদ্রিদ এবং বার্সেলোনা। এদের মধ্যে রিয়াল মাদ্রিদ এইবারের কাছে ৩-০ গোলে পরাজিত হয়। আর ১-১ গোলে ড্র করে বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদ। ফলে শির্ষের পথটি উন্মুক্ত হয়ে যায় সেভিয়ার জন্য।
গতকাল অনুষ্ঠিত ম্যাচে একেবারেই নিখুঁত খেলা উপহার দিয়েছে সেভিয়া। মৌসুম জুড়ে দারুন ফর্মে থাকা আন্দ্রে সিলভা এদিনও ধারবাহিকতা ধরে রাখেন। এর পুরস্কারও পেয়েছেন তিনি। ম্যাচের ৩০তম মিনিটে পাবলো সারাবিয়াসের ক্রস থেকে দর্শনীয় হেডে জয়সুচক গোলটি আদায় করতে সক্ষম হয়েছেন তিনি। ফলে মৌসুমে আটটি গোল নামের পাশে লিখিয়েছেন।
খেলা শেষে সেভিয়া কোচ পাবলো মাচিন বলেন, ‘আমরা যে এমন অবস্থানে পৌঁছাতে পারব, তা কেউ আশা করেনি। কিন্তু আমরা ঠিকই লড়াই করছি। আমরা যোগ্যতা দিয়েই সবগুলো পয়েন্ট অর্জন করেছি। যে কারণে আজ আমরা প্রথম স্থানে।’
ম্যাচে ভাগ্যদেবীর সহায়তা পেয়েছে সেভিয়া। ভিএআরের সহায়তায় দুইবার ভ্যালাডোলিডের সমতাসূচক গোল বাতিল হয়েছে। এই জয়ের ফলে বার্সেলোনাকে এক পয়েন্টের ব্যবধানে টপকে পয়েন্ট টেবিলের শির্ষে উঠে যায় সেভিয়া। আর অ্যাটলেটিকোর সঙ্গে ব্যবধান রচনা করেছে দুই পয়েন্টের। চ্যাম্পিয়ন্স লীগ শিরোপাধারী রিয়াল মাদ্রিদকে তারা পেছনে ফেলেছে ছয় পয়েন্টর ব্যবধানে।
কিছুটা ধীলস্থির ভাবে মৌসুম শুরু করা মাচিনের দলটি বর্তমানে টানা সাত ম্যাচে অপরাজিত রয়েছে। আর লা লীগায় তারা একটি মাত্র পরাজয়ের স্বাধ পেয়েছে বার্সেলোনার কাছে। সাম্প্রতিক সপ্তাহগুলোতে অবশ্য ভালই ফর্ম প্রদর্শন করে আসছে সাবেক ব্রাজিলীয় স্ট্রাইকার রোনালদোর মালিকানাধীন রিয়াল ভ্যালাডোলিড। তবে টানা চার ম্যাচে জয় না পাওয়ার কারণে ক্লাবটি নেমে গেছে ১২তম অবস্থানে।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৩০/স্বব