বাসস ক্রীড়া-৮ : শেষ ম্যাচে জয় ছাড়া কিছ্ইু ভাবছে না অস্ট্রেলিয়া-ভারত

134

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-টি-২০
শেষ ম্যাচে জয় ছাড়া কিছ্ইু ভাবছে না অস্ট্রেলিয়া-ভারত
সিডনি, ২৪ নভেম্বর, ২০১৮ (বাসস) : প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার জয় এবং দ্বিতীয় টি-২০টি বৃষ্টিতে পরিত্যক্ত হয়। ফলে তিন ম্যাচের টি-২০ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে অসিরা। তৃতীয় ম্যাচ জিতলে কিংবা পরিত্যক্ত হলেও সিরিজ জিতে নেবে অস্ট্রেলিয়া। তারপরও শেষ ম্যাচে জয় ছাড়া কিছুই ভাবছে না অসিরা। একই ভাবনা ভারতেরও। সিরিজ হার এড়াতে জয় ছাড়া গত্যন্তর নেই টিম ইন্ডিয়ার সামনে। অর্থাৎ জয়ের লক্ষ্য নিয়েই আগামীকাল সিডনিতে মুখোমখি হবে দুই দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০ মিনিটে।
জয় দিয়ে টি-২০ সিরিজ শুরু করে অস্ট্রেলিয়া। বৃষ্টিবিঘিœত ম্যাচে মাত্র ৪ রানে জয় পায় অসিরা। ১৭ ওভারের ম্যাচে ৪ উইকেটে ১৫৮ রান করে অস্ট্রেলিয়া। তবে বৃষ্টি আইনে ১৭ ওভারে ১৭৪ রানের লক্ষ্য পায় ভারত। সেই লক্ষ্য স্পর্শ করতে পারেনি টিম ইন্ডিয়া। ৭ উইকেটে ১৬৯ রান করে ভারত। ম্যাচে অস্ট্রেলিয়ার চাইতে বেশি রান করেও বৃষ্টি আইনের মারপ্যাচে পড়ে হার মানতে হয় ভারতকে। ফলে সিরিজে ১-০ লিড নেয় অস্ট্রেলিয়া।
সিরিজে পিছিয়ে পড়লেও আত্মবিশ্বাস হারায়নি ভারত। দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে কোণঠাসা করে ফেলে টিম ইন্ডিয়া। টস হেরে ব্যাটিং-এ নামা অস্ট্রেলিয়ার ৭৪ রানের মধ্যে ৬ উইকেট শিকার করে ফেলে ভারতের বোলাররা। তবে শেষ দিকে ব্যাটসম্যানদের দৃঢ়তায় ১৯ ওভারে ৭ উইকেটে ১৩২ রান তুলে অস্ট্রেলিয়া। এরপরই বৃষ্টির কারনে বন্ধ হয়ে খেলা। পরবর্তীতে ম্যাচটি পরিত্যক্তও হয়।
তাই সিরিজের শেষ ম্যাচটি দু’দলের কাছেই গুরুত্বপূর্ণ । চালকের আসনে থেকে সিরিজ জিততে চায় অস্ট্রেলিয়া। তেমন কথাই বললেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ, ‘সিরিজ জয়ের ভালো সুযোগ রয়েছে আমাদের সামনে। শেষ টি-২০ জিতে আমরা লক্ষ্য পূরণ করতে চাই। এজন্য সেরা ক্রিকেটই খেলতে হবে আমাদের। আগের ম্যাচে ব্যাটসম্যানরা ভালো করতে পারেনি। আশা করি, তারা নিজেদের ভুল শুধরে নেবে।’
সিরিজ হার এড়াতে জয় ছাড়া অন্য কিছুই ভাবছে না ভারত। তাই জয়ের লক্ষ্য নিয়ে দল খেলতে নামবে বলে জানালেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি, ‘প্রথম ম্যাচে ভালো খেলেও আমরা হেরেছি। দ্বিতীয় ম্যাচে যতটুকু খেলা হয়েছে তাতে আমরা ভালো খেলেছি। বোলারদের প্রশংসা করতেই হবে। কিন্তু প্রকৃতির কারনে পুরো ম্যাচ খেলতে না হলে কি আর করা যায়। যাইহোক, শেষ ম্যাচ জিততেই আমরা মাঠে নামবো।’
বাসস/এএমটি/১৭১০/স্বব