বাসস ক্রীড়া-১৩ : প্রথম দিনের নায়ক বেয়ারস্টো

278

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-কলম্বো টেস্ট
প্রথম দিনের নায়ক বেয়ারস্টো
কলম্বো, ২৩ নভেম্বর, ২০১৮ (বাসস) : শ্রীলংকার বিপক্ষে কলম্বো টেস্টের প্রথম দিনই সেঞ্চুরি করলেন ইংল্যান্ডের জনি বেয়ারস্টো। বেয়ারস্টোর ১১০ রানের সুবাদে প্রথম ইনিংসে প্রথম দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৭ উইকেটে ৩১২ রান ।
প্রথম দুই ম্যাচ জিতে তিনি টেস্টের সিরিজ ইতোমধ্যেই নিশ্চিত করেছে ইংল্যান্ড। এবার স্বাগতিক লংকাকে হোয়াইটওয়াশ করতে চায় সফরকারীরা। তৃতীয় ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিলেও শুরুটা ভালো করতে পারেনি ইংলিশরা। ৩৬ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় ইংল্যান্ড।
তবে মিডল-অর্ডারে লড়াই করেছেন বেয়ারস্টো, অধিনায়ক জো রুট ও বেন স্টোকস। বেয়ারস্টো ও স্টোকস হাফ-সেঞ্চুরির স্বাদ নিলেও ৪৬ রানে থেমে যান রুট।
হাফ-সেঞ্চুরির পর বিদায় নেন স্টোকসও। ৫৭ রান করেন তিনি। তবে নিজের হাফ-সেঞ্চুরির ইনিংসকে সেঞ্চুরিতে রুপ দিয়েছেন বেয়ারস্টো। তিন নম্বরে ব্যাট হাতে নেমে নিজের ৬০তম টেস্টে ষষ্ঠ সেঞ্চুরির স্বাদ নেন বেয়ারস্টো।
তিন অংকে পা দিয়ে বেশি দূর যেতে পারেননি বেয়ারস্টো। ৯টি চার ও ১টি ছক্কায় ১৮৬ বলে ১১০ রান করে থামেন তিনি। দলীয় ২৫৪ রানে বেয়ারস্টোর বিদায়ের পর দলের হাল ধরতে ব্যর্থ হন দুই স্বীকৃত ব্যাটসম্যান জশ বাটলার ও বেন ফোকস। বাটলার ১৬ ও প্রথম টেস্টের সেঞ্চুরিয়ান ফোকস ১৩ রানে আউট হন।
তবে আদিল রশিদকে নিয়ে দিনের শেষ সময়টুকু ভালোভাবে পার করেন মঈন আলী। সেই সাথে দলের স্কোর তিন শতাধিক রানে পৌঁছেও দেন মঈন ও রশিদ। মঈন ২৩ ও রশিদ ১৩ রানে অপরাজিত আছেন। শ্রীলংকার লক্ষন সান্দাকান ৯১ রানে ৪ উইকেট নেন।
বাসস/এএমটি/১৮৩৫/স্বব