ইবি’র ৪০তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত

377

ঢাকা, ২২ নভেম্বর, ২০১৮ (বাসস) : ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে জাঁকজমকপূর্ণভাবে আজ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৪০তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত হয়েছে।
দিবসটি উদযানে সকাল সাড়ে ৯ টায় প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান।
সকাল ১০টায় প্রশাসন ভবনের সামনে শান্তি ও আনন্দের প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের আনন্দ শোভাযাত্রার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী। আনন্দ শোভাযাত্রাটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এসে শেষ হয়। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা স্ব স্ব ব্যানার, প্লাকার্ড ও ফেস্টুনসহ অংশগ্রহণ করেন।
শোভাযাত্রা শেষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের ৪০তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. হারুন-উর-রশিদ আসকারীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য ড. মো. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা এবং ভারপ্রাপ্ত রেরিস্ট্রার এস এম আব্দুল লতিফ।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।