বাজিস-৭ : কাল থেকে বগুড়ায় পুন্ড্রনগর ডেন্টাল কংগ্রেস এন্ড ট্রেড ফেয়ার

133

বাজিস-৭
বগুড়া- পুন্ড্রনগর- ডেন্টাল
কাল থেকে বগুড়ায় পুন্ড্রনগর ডেন্টাল কংগ্রেস এন্ড ট্রেড ফেয়ার
বগুড়া, ২২ নভেম্বর, ২০১৮ (বাসস) : দাঁতের চিকিৎসা বলতে আমাদের প্রচলিত ধারণায় শুধু দাঁতের চিকিৎসাই নয়, এর সাথে মুখ গহ্বর, জিহ্বা ও গলার যাবতীয় অসুখ, ক্যান্সার ও টিউমার এর শাস্ত্রে অন্তুর্ভুক্ত। সময়োচিত প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করলে অনেক মুখ গহ্বরের ক্যান্সার রোধ করা সম্ভব।
আজ বৃহষ্পতিবার বেলা ১২টার দিকে বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান টিএমএসএস মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের উপদেষ্টা ডাঃ মোঃ আলী আহম্মদ আলম। সম্মেলনে তিনি তার লিখিত বক্তব্যে বলেন, বাংলাদেশে ৯১১৭ জন রেজিস্ট্রার ডেন্টাল চিকিৎসক দেশের মানুষকে ডেন্টাল বিষয়ে সার্ভিস প্রদান করে যাচ্ছে। দেশে বর্তমানে প্রতি প্রায় ১৯০০০ হাজার জনগোষ্ঠীর বিপরীতে মাত্র ১ জন চিকিৎসক রয়েছে। বর্তমানে দেশে ২১টি প্রতিষ্ঠান থেকে ডেন্টাল বিষয়ে ডিগ্রী প্রদান করা হয়।
টিএমএসএস মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট ২০১১ সালে প্রতিষ্ঠিত হয়ে প্রতি ব্যাচে ২৫ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে বর্তমানে ৫০ জন করে শিক্ষার্থী ভর্তি করে এম বি বি এস কোর্সের পাশাপাশি ডি বি এস কোর্স পরিচালনা করছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, টি এম এস এস এর নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম, পুন্ডু ইউনির্র্ভাসিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি এর চেয়ারম্যান ড, শাহজাহান তরু, টিএমএসএস এর উপ-নির্বাহী পরিচালক রোটাঃ ডাঃ মোঃ মতিউর রহমান, স্বাস্থ্য সেক্টরের টি এম এসএস এর নির্বাহী উপদেষ্টা অধ্যাপক ডাঃ মওদুদ হোসেন আলমগীর, স্বাস্থ্য সেক্টরের স্বাস্থ্য সেবা ডোমেইন প্রধান ডাঃ মোঃ আব্দুল হক, টি এমএসএস এর পরিচালনা পর্ষদের সদস্য মীরা হেফাজত আরা প্রমুখ।
বাসস/সংবাদদাতা/১৭১৫/মরপা