বাসস দেশ-৪ : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রথমবর্ষ ভর্তি পরীক্ষা ২ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে

130

বাসস দেশ-৪
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রথমবর্ষ ভর্তি পরীক্ষা ২ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে
রংপুর, ২১ নভেম্বর, ২০১৮ (বাসস) : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ¯œাতক (সম্মান) বিএসসি (ইঞ্জিনিয়ারিং) এবং বিবিএ প্রোগ্রামে ভর্তি পরীক্ষা আগামী ২ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে। বিশ^বিদ্যালয়ের ছয়টি অনুষদের এই পরীক্ষা চলবে আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত।
বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বিশ^বিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে ভর্তি পরীক্ষার পঞ্চম সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহবায়ক ও ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ-এর সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন এবং বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।
সভায় সিদ্ধান্ত নেয়া হয় আগামী ২ ডিসেম্বর চার শিফটে কলা অনুষদের (অ-ইউনিটের) ভর্তি পরীক্ষা, ৩ ডিসেম্বর চার শিফটে সামাজিক বিজ্ঞান অনুষদের (ই- ইউনিটের), ৪ ডিসেম্বর প্রথম ও দ্বিতীয় শিফটে বিজনেস স্টাডিজ অনুষদের (ঈ-ইউনিটের) এবং তৃতীয় ও চতুর্থ শিফটে জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের (ঋ-ইউনিটের) এবং শেষ দিন ৫ ডিসেম্বর প্রথম ও দ্বিতীয় শিফটে বিজ্ঞান অনুষদের (উ-ইউনিটের) এবং তৃতীয় ও চতুর্থ শিফটে প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের (ঊ-ইউনিটের) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
প্রথম শিফট শুরু হবে সকাল ৯টা থেকে ১০টা, দ্বিতীয় শিফট সকাল ১১টা থেকে ১২টা, তৃতীয় শিফট দুপুর ১টা ৩০টা-২টা ৩০টা এবং চতুর্থ শিফট বিকেল ৩টা৩০টা-৪টা৩০টা পর্যন্ত।
উল্লেখ্য, আগামী ২ থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য সকল ইউনিটের ভর্তি পরীক্ষা বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।
ভর্তি পরীক্ষার প্রয়োজনীয় সকল তথ্য বিশ^বিদ্যালয়ের ওয়েব সাইটের মাধ্যমে (িি.িনৎঁৎ.ধপ.নফ) জানা যাবে ।
বাসস/সবি/এমএমবি/১৫০৫/কেজিএ