এবার গুয়েরেরোকে বরখাস্ত করলো ফ্ল্যামেনগো

329

রিও ডি জেনিরো, ১৯ মে ২০১৮ (বাসস) : ডোপিং কেলেঙ্কারীতে ফেঁসে যাওয়া পেরুর বিশ্বকাপ দলের অধিনায়ক পাওলো গুয়েরেরোকে এবার নিজেদের দল থেকে বরখাস্ত করেছে রিও ডি জেনিরো ফুটবল জায়ান্ট ফ্ল্যামেনগো। একই কারনে গুয়েরেরোকে বিশ্বকাপ দলের অধিনায়ক মনোনীত করার পরেও পরবর্তীতে দল থেকে বাদ দেয়া হয়।
এক বিবৃতিতে ব্রাজিলিয়ান ক্লাবের পক্ষ থেকে গুয়েরেরোর বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
ডোপিংয়ের অভিযোগ প্রমানিত হওয়ায় বিশ্ব ক্রীড়াঙ্গনের সর্বোচ্চ আদালত কোর্ট অব আরবিট্রেশন চলতি সপ্তাহে গুয়েরেরোর নিষেধাজ্ঞা ৬ মাস থেকে বাড়িয়ে ১৪ মাস পর্যন্ত বৃদ্ধি করে। ফ্ল্যামেনগোর সাথে পেরুর এই অধিনায়কের চুক্তি আগস্টে শেষ হয়ে যাবার কথা ছিল। ধারণা করা হচ্ছে ৩৪ বছর বয়সী এই তারকার সাথে হয়ত ব্রাজিলিয়ান জায়ান্টদের সম্পর্কের এখানেই ইতি ঘটছে।
পেরুর হয়ে গুয়েরেরো ৮৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। এই প্রথমবারের মত তার বিশ্বকাপে খেলার আশা ছিল। ১৯৮২ সালের পরে এই প্রথম পেরু বিশ্বকাপের মূল পর্বে খেলার সুযোগ পেল। রোববার বিশ্বকাপের জন্য ঘোষিত ২৫ সদস্যের প্রাথমিক দলে তার নামও ছিল। কিন্তু নিষেধাজ্ঞার মেয়াদ বেড়ে যাওয়ায় পরবর্তীতে তাকে বাদ দেয়া হয়।
প্রাথমিক ভাবে গুয়েরেরোকে ৬ মাসের জন্য নিষেধ করা হলেও ওয়ার্ল্ড এন্টি-ডোপিং এজেন্সি ও গুয়েরেরো নিজে সিএএস’র কাছে আপীল করেন। এন্টি ডোপিং এজেন্সির দাবী ছিল নিষেধাজ্ঞার মেয়াদ আরো বাড়ানোর জন্য। পরবর্তীতে সিএএস নিষেধাজ্ঞার পরিমান আরো আট মাস বৃদ্ধি করে।