বাজিস-৬ : হবিগঞ্জ শহরের ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

529

বাজিস-৬
হবিগঞ্জ-জরিমানা
হবিগঞ্জ শহরের ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
হবিগঞ্জ, ১৮ নভেম্বর ২০১৮ (বাসস) : হবিগঞ্জ পৌর এলাকার বিভিন্ন হোটেল রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ৩ টি প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
রোববার বিকেলে পরিচালিত এক অভিযানে এসব জরিমানা করা হয়। অভিযানে মিষ্টিতে মৃত পোকা ও মশামাছি পাওয়া, ঢাকনা ছাড়া খাবার রাখা, পণ্যের গায়ে মূল্য লেখা না থাকা এবং পণ্যের গায়ে উৎপাদনকারী বা আমদানিকারকের নির্ধারিত মূল্য না লেখে নিজেদের নির্ধারিত মূল্য লেখায় টাউনহল এলাকার ফুলকলিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।
একই দিনে শহরের বদিউজ্জামানা সড়কের স্বনামধন্য সাম্পান রেস্টুরেন্টেও অভিযান চালায় ভোক্তা অধিদপ্তর। এসময় রেস্টুরেন্টটিতে অপরিষ্কার ও অস্বাস্থ্যকর কিচেন, পোড়া তেল, নোংরা ফ্রিজ, ঢাকনা ছাড়া খাবার, একই ডিপে রান্না করা ও কাঁচা খাবার এক সাথে সংরক্ষণ, পঁচা বাসি মসলা ও উপকরণ, ও কর্মীদের মাঝে পরিষ্কার-পরিচ্ছন্নতা বিষয়ে চরম অবহেলার প্রমাণ পাওয়া যায়।
এছাড়াও রেস্টুরেন্টটিতে দীর্ঘদিন যাবত আইসক্রীম, পানী ও পানির বোতলে অথিরিক্ত মূল্য আদায়েরও প্রমাণ পাওয়া যায়। এসময় সার্বিক দিক বিবেচনা করে অধিদপ্তরের পক্ষ থেকে প্রতিষ্ঠানটিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে শহরের বৃন্দাবন কলেজের কাছে ঢাকা ফুসকা হাউজকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানটিতে বাসি খাবার ও পোড়া তেল পাওয়ায় এ জরিমানা আরোপ করা হয়।
অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে সার্বিক সহয়তায় ছিল হবিগঞ্জ জেলা পুলিশের একটি টিম।
বাসস/সংবাদদাতা/১৯২২/মরপা