বাসস ক্রীড়া-৯ : নিজ পেনাল্টি বক্স থেকে শট নিয়ে গোল করলেন জর্ডানের গোলরক্ষক

580

বাসস ক্রীড়া-৯
ফুটবল-জর্দান-ভারত
নিজ পেনাল্টি বক্স থেকে শট নিয়ে গোল করলেন জর্ডানের গোলরক্ষক
আম্মান, ১৮ নভেম্বর ২০১৮ (বাসস): নিজ পেনাল্টি বক্সের ভেতর থেকেই দূরপাল্লার শটে গোল করে বিশ্ব ফুটবলকে স্মরণীয় একটি মুহূর্ত উপহার দিয়েছেন জর্দানের গোলরক্ষক আমের শাফি। তার গোলের সুবাদে ম্যাচটি ২-১ গোলে জিতে নিয়েছে স্বাগতিক জর্দান।
শনিবার ভারতের বিপক্ষে এক আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কান্ডটি ঘটিয়েছেন জর্দানের গোলরক্ষক। আম্মানের কিং আব্দুল্লাহ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচেরর ২৫তম মিনিটে নিজ বক্স থেকে শটে তিনি পরাস্ত করেন প্রতিপক্ষ ভারতীয় গোলরক্ষক গুরপিত সিং সিধুকে। বলটি প্রতিহত করার জন্য প্রয়াজনীয় সব চেষ্টাই করেছেন তিনি। কিন্তু শেষ রক্ষা হয়নি। শাফির দূরপাল্লার শটের বলটি গিয়ে আছড়ে পড়ে সিধুর গোলপোস্টের একেবারেই পেনাল্টি এরিয়ার সামনে। এরপর সেটি ড্রপ খেয়ে আশ্রয় নেয় জালে। এ সময় সিধু বলটি প্রতিহত করার জন্য চেষ্টা করে তাতে ছোয়া লাগিয়েছিলেন ঠিকই। কিন্তু তাতে বলের গতিপথে কোন হেরফের হয়নি। ফলে ১-০ গোলে এগিয়ে যায় স্বাগতিক দল।
এর আগে জর্ডানের একটি পেনাল্টি রুখে দিয়েছিলেন সিধু। বলের শটটি নিয়েছিলেন স্বাগতিক দলের তারকা খলিল বানি আত্তিয়া। ম্যাচের ৫৮তম মিনিটে এহসান হাদাদের গোলে দ্বিগুন ব্যবধানে পৌঁছে যায় জর্দান। ৬১তম মিনিটে সফরকারী ভারতীয় দলের হয়ে একমাত্র গোলটি পরিশোধ করেন নিসু কুমার।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৯১০/মোজা/স্বব