বাসস ক্রীড়া-৪ : আইসল্যান্ডকে ২-০ গোলে হারাল বেলজিয়াম

315

বাসস ক্রীড়া-৪
ফুটবল-নেশন্স লীগ-উয়েফা-বেলজিয়াম-আইসল্যান্ড
আইসল্যান্ডকে ২-০ গোলে হারাল বেলজিয়াম
ব্রসেলস, ১৬ নভেম্বর, ২০১৮ (বাসস): উয়েফা নেশন্স লীগে মিকি বাতসুয়াইর জোড়া গোলে আইসল্যান্ডকে ২-০ গোলে পরাজিত করেছে বেলজিয়াম। বৃহস্পতিবার ব্রাসেলসে অনুষ্ঠিত ম্যাচে এই জয়ের ফলে ফাইনাল পর্বের জন্য বেলজিয়ামের ফাইনালের পথটি কিছুটা হলেও মসৃন হয়ে গেল। উয়েফা নেশন্স লীগ ‘এ’ এর গ্রুপ-২ থেকে ফাইনাল পর্বে পৌঁছাতে হলে সুইজারল্যান্ডের বিপক্ষে পরবর্তী ম্যাচে ড্র করতে পারলেই চলবে রবার্তো মার্টিনেজের দলকে।
শুরুতে গোল খরায় পড়া ম্যাচে দলকে এগিয়ে দিতে দ্বিতীয়ার্ধ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে রোমেলু লুকাকুর পরিবর্তিত হিসেবে একাদশে ঠাই পাওয়া ২৫ বছর বয়সি বাতসুয়াইকে। ইনজুরির কারণে দলের বাইরে কাটাতে হয়েছে লুকাকুকে। ম্যাচের ৬৫তম মিনিটে টমাস মুয়েনিয়ারের আড়াআড়ি ভাবে দেয়া পাসের বলে টোকা দিয়ে লক্ষ্য পুরণ করেন তিনি (১-০)। ম্যাচের ৮১তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি আদায়ের মাধ্যমে দলকে ২-০ গোলের জয় এনে দেন বাতসুয়াই।
এদিন এথেন্সে অনুষ্ঠিত ম্যাচে গ্রীস ১-০ গোলে ফিনল্যান্ডকে পরাজিত করেছে। ২৫তম মিনিটে গ্রানলুন্ডের আত্মঘাতী গোলে এই জয় পেয়েছে গ্রীস। বুদাপেস্টে অনুষ্টিত লীগের আরেক ম্যাচে হাঙ্গেরি ২-০ গোলে হারিয়েছে এস্তোনিয়াকে। বিজয়ী দলের পক্ষে অরবান অস্টম মিনিটে এবং সজালাই ৬৯তম মিনিটে গোল দ’ুটি করেন। লুক্সেমবার্গে অনুষ্ঠিত ম্যাচে বেলারুশ ২-০ গোলে হারায় স্বাগতিকদের। বিজয়ী দলের হয়ে ৩৭ ও ৫৪তম মিনিটে গোল দুটি করেছেন ড্রাগুন। সান মেরিনোর সারাভালেতে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক সান মেরিনো ০-১ গোলে পরাজয় বরণ করেছে সফরকারী মলদোভার কাছে। বিজীয় দলের হয়ে ৭৮তম মিনিটে জয়সূচক গোলটি করেছেন ডামাস্কান ।
এছাড়া আস্তানায় অনুষ্ঠিত লীগের অন্য ম্যাচে কাজাকস্তান ১-১ গোলে লাটভিয়া, আন্ডোরা লা ভেলায় অনুষ্ঠিত ম্যাচে আন্ডোরা ১-১ গোলে জর্জিয়ার সঙ্গে এবং ভিয়েনায় স্বাগতিক অস্ট্রিয়া গোল শুন্য ড্র করেছে বসনিয়া ও হার্জেগোভিনার সঙ্গে।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৮২০/স্বব