বাসস দেশ-১০ : সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বাজেটে ৪ হাজার ৩১৭ কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার : এলজিআরডি প্রতিমন্ত্রী

347

বাসস দেশ-১০
প্রতিমন্ত্রী রাঙ্গা-সোসিও-ক্যাম্প
সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বাজেটে ৪ হাজার ৩১৭ কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার : এলজিআরডি প্রতিমন্ত্রী
ঢাকা, ১৬ নভেম্বর, ২০১৮ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গা বলেছেন, বর্তমান সরকার সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় চলতি বাজেটে ৪ হাজার ৩১৭ কোটি টাকা বরাদ্দ দিয়েছে।
তিনি বলেন, এতে সুবিধা বঞ্চিত ৬৭ লাখ মানুষ উপকৃত হচ্ছে। আগামী অর্থবছরে ‘এই বরাদ্দ ৯৬ লাখে উন্নত করা হবে।’
আজ শুক্রবার বিকেলে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় (এনএসইউ) মিলনায়তনে এনএসইউ সোসাল সার্ভিসেস ক্লাবের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এলজিআরডি প্রতিমন্ত্রী একথা বলেন।
সমাজের অসংগতি দূর ও গণসচেতনতা সৃষ্টির মাধ্যমে নিরাপদ ও সুস্থ সমাজ বিনির্মাণে ১৯৯৪ সালে এনএসইউ’র শিক্ষক ও শিক্ষার্থীরা গড়ে তোলে এনএসইউ সোসাল সার্ভিসেস ক্লাব। সম্প্রতি এই ক্লাবের মাধ্যমে মাসব্যাপী বিভিন্ন জেলার ৫২টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৫৪৯টি টিম নানা স্থানে রোড শো, গবেষণা কর্ম ও ওয়ার্কশপ আয়োজনের মাধ্যমে ‘সোসিও ক্যাম্প-৯’ এর প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনলেতে আজ ৬টি দল অংশ নেয়।
ক্লাবের সভাপতি সাবিয়া মুমুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়টির পরিচালনা পর্ষদ চেয়ারম্যান এম এ হাশেম, উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম, অধ্যাপক মোফাছছেল হোসেন, সমাজকর্মী রুবাবা দৌলা প্রমুখ।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রী রাঙ্গা ‘সোসিও ক্যাম্প-৯’ প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী ৩টি দলকে ক্লাবের পক্ষ থেকে নগদ অর্থ ও সনদ পত্র তুলে দেন।
বাসস/সবি/এমএন/১৮২২/এমকে