নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের হামলায় ১২ পুলিশ সদস্য আহত : পুলিশের দুটি গাড়িতে অগ্নিসংযোগ

414

ঢাকা, ১৪ নভেম্বর, ২০১৮ (বাসস) : রাজধানীর নয়াপল্টন এলাকায় বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশ ও বিএনপি’র নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের সময় বিএনপি’র কর্মীরা পুলিশের দুটি গাড়িতে অগ্নিসংযোগ করেছে।
এসময় তাদের হামলায় ১০ থেকে ১২ পুলিশ সদস্য আহত হয়।
তারা বেশ কিছু যানবাহন ভাংচুর করে এবং পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে।
পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো:আনোয়ার হোসেন সাংবাদিকদের জানান, আজ বুধবার দুপুর পৌনে ১টার দিকে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে পুলিশ যান চলাচল সচল করার লক্ষ্যে বিএনপির নেতাকর্মীদের সড়ক থেকে সড়িয়ে দেয়ার চেষ্টা করলে বিনা উসকানিতে হঠাৎ পুলিশের ওপর তারা হামলা চালায়।
তিনি বলেন, বিএনপি নেতাকর্মীরা নির্বাচনের মনোনয়ন ফরম দাখিলের জন্য বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকলে নয়াপল্টন সড়কের উভয় পাশে যানজটের সৃষ্টি হয়। সড়কে এই অচলাবস্থা নিরসনের জন্য পুলিশ চেষ্টা করলে বিএনপিকর্মীরা পুলিশের ওপর চড়াও হয়। এসময় তাদের হামলায় পুলিশের ১০ থেকে ১২ জন সদস্য আহত হয়।তাদের রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ডিসি আনোয়ার হোসেন আরো বলেন, ‘আমরা অত্যন্ত ধৈর্য্য ধরে পরিস্থিতিকে নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছি। আমি জানতে পেরেছি আমাদের দুটি গাড়িও পুড়িয়ে দেওয়া হয়েছে। এখন পরিস্থিতি মোটামুটি শান্ত রয়েছে।’
রাস্তায় যানবাহন সুষ্ঠুভাবে চলাচলে তাদের কাজ করতে হয় উল্লেখ করে তিনি বলেন, আমরা আশা করি, পুলিশকে প্রতিপক্ষ না ভেবে তাদের নিয়মতান্ত্রিকভাবে কাজ অব্যাহত রাখতে সহযোগিতা করবেন।
এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের হামলায় আহত পুলিশ সদস্যদের দেখতে আজ সন্ধা ৬টায় রাজারবাগ পুলিশ হাসপাতালে যাবেন।