বাসস দেশ-১৫ : খুলনায় নির্বাচনী জোয়ার সৃষ্টি হয়েছে

303

বাসস দেশ-১৫
নির্বাচন-জোয়ার
খুলনায় নির্বাচনী জোয়ার সৃষ্টি হয়েছে
খুলনা, ১৪ নভেম্বর, ২০১৮ (বাসস) : নির্বাচন কমিশনের পুনঃতফসিল ঘোষণার পর থেকে খুলনার ছয়টি নির্বাচনী এলাকায় নির্বাচনের জোয়ার সৃষ্টি হয়েছে।
আগামী ৩০ ডিসেম্বর আসন্ন একাদশ জাতীয় সংসদের নির্বাচনের তারিখ ঘোষণার পরপরই এই অঞ্চলের আগ্রহী প্রার্থীরা মনোনয়ন ফরম সংগ্রহ করার জন্য ঢাকায় তাদের দলীয় প্রধান কার্যালয়ে ছুটে গিয়েছেন। তাদের মধ্যে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাসদ ও অন্যান্য রাজনৈতিক দলের আগ্রহী প্রার্থীরা রয়েছেন।
ইতোমধ্যে খুলনার আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্যগণ দলীয় প্রধান কার্যালয় থেকে তাদের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
দলের পক্ষ থেকে জানা গেছে, খুলনার ছয়টি নির্বাচনী এলাকায় মনোনয়নের জন্য আওয়ামী লীগের মোট ৩৭ জন আগ্রহী প্রার্থী আজ দলের প্রধান কার্যালয়ে দলীয় নির্বাচনী মনোনয়ন বোর্ডের সামনে হাজির হবেন।
তাদের মধ্যে রয়েছেন খুলনা-২ নির্বাচনী এলাকার সংসদ সদস্য মিজানুর রহমান মিজান ছাড়া মৎস্য ও পশুসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দসহ বর্তমান সকল সংসদ সদস্য। খুলনা-২ নির্বাচনী এলাকায় আওয়ামী লীগের একমাত্র প্রার্থী হচ্ছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাইয়ের ছেলে শেখ সালাউদ্দিন জুয়েল।
বাসসের সঙ্গে আলাপকালে সংসদ সদস্য মিজানুর রহমান মিজান বলেন, ‘এটি দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত বলে এই সিদ্ধান্তকে আমি স্বাগত জানাই।’ তিনি বলেন, ‘দল যাকেই মনোনয়ন দেবে আমি তারই পক্ষে ‘নৌকা’ প্রতীকের জন্য কাজ করব।’
তিনি বলেন, মৎস্য ও পশুসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ খুলনা-৫, সাবেক কৃতি ফুটবলার সালাম মুর্শেদী খুলনা-৪ এবং শেখ জুয়েল খুলনা-২ আসন থেকে মনোনয়ন পেতে পারেন।
বিএনপি খুলনা মহানগরী শাখার সাংগঠনিক সম্পাদক ফখরুল আলম জানান, খুলনায় মোট ১৭ জন আগ্রহী প্রার্থী মনোনয়নের জন্য বিএনপির মনোনয়ন বোর্ডের সামনে হাজির হবেন।
বাসস/জেডএইচ/অনু-শহক/১৮৩৫/আরজি