বাসস ক্রীড়া-১২ : প্রথম ইনংসে ইংল্যান্ডের সংগ্রহ ২৮৫

151

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-ক্যান্ডি
প্রথম ইনংসে ইংল্যান্ডের সংগ্রহ ২৮৫
ক্যান্ডি, ১৪ নভেম্বর ২০১৮ (বাসস) : ক্যান্ডিতে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনই সফরকারী ইংল্যান্ডকে অলআউট করে দিয়েছে স্বাগতিক শ্রীলংকা। তবে জশ বাটলার ও স্যাম কারানের জোড়া হাফ-সেঞ্চুরিতে ২৮৫ রান পর্যন্ত যেতে পারে ইংলিশরা। জবাবে প্রথম দিন শেষে ১ উইকেটে ২৬ রান তুলেছে শ্রীলংকা। ৯ উইকেট হাতে নিয়ে এখনো ২৫৯ রানে পিছিয়ে লংকানরা।
ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেয় ইংল্যান্ড। শুরুটা ভালো হয়নি তাদের। পাশাপাশি উপরের সারির তিন ব্যাটসম্যান বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন। তবে ওপেনার ররি বার্নস ও জশ বাটলার বড় ইনিংস খেলার চেষ্টা করেছেন।
বার্নস ৪৩ রানে ফিরলেও, হাফ-সেঞ্চুরি তুলে নেন বাটলার। ওয়ানডে মেজাজে খেলে ৭টি চারে ৬৩ রান করে আউট হন বাটলার। বাটলারের বিদায়ের পর মঈন আলী ১০ ও উইকেটরক্ষক বেন ফোকস ১৯ রান করে আউট হন। এক পর্যায়ে ১৭১ রানের মধ্যে সপ্তম উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড। তাই ২শ রানের নীচে অলআউটের শংকায় পড়ে তারা। কিন্তু সেটি হতে দেননি স্যাম কারান ও আদিল রশিদ। কারান ৬৪ ও রশিদ ৩১ রান করে ফিরেন। শেষ পর্যন্ত ইংল্যান্ড থামে ২৮৫ রানে। শ্রীলংকার দিলরুয়ান পেরেরা ৪টি ও মালিন্দা পুষ্পকুমারা ৩টি উইকেট নেন।
দিনের শেষ ভাগে ১২ ওভার ব্যাট করে ওপেনার কুশল সিলভাকে হারিয়েছে শ্রীলংকা। ৬ রান করে ফিরেন সিলভা। আরেক ওপেনার দিমুথ করুনারতেœ ১৯ ও পুষ্পকুমারা ১ রান নিয়ে অপরাজিত আছেন।
বাসস/এএসজি/এএমটি/১৮০৫/মোজা/স্বব