বাজিস-৮ : নাটোরে ৬০ লাখ টাকা আদায়ের প্রত্যাশায় চার দিনব্যাপী আয়কর মেলা শুরু

169

বাজিস-৮
নাটোর-আয়কর মেলা
নাটোরে ৬০ লাখ টাকা আদায়ের প্রত্যাশায় চার দিনব্যাপী আয়কর মেলা শুরু
নাটোর, ১৪ নভেম্বর, ২০১৭ (বাসস) : আয়কর আদায় কার্যক্রমে গতিশীলতা আনতে আজ বুধবার নাটোরে চার দিনব্যাপী আয়কর মেলা শুরু হয়েছে। আশা করা হচ্ছে- মেলায় অন্তত ৬০ লাখ টাকা আয়কর আদায় হবে। মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী কর আপীল অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার মোঃ শহীদুল ইসলাম।
অনুষ্ঠানে বক্তারা সময়মত কর পরিশোধ করে নাগরিক দায়িত্ব পালনের মধ্য দিয়ে দেশের উন্নয়ন ও অগ্রগতিতে অবদান রাখার জন্যে সকলের প্রতি আহ্বান জানান। নাটোরে সার্কেলের সহকারী কর কমিশনার মোঃ মকবুল হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নাটোর আয়কর আইনজীবী সমিতির সভাপতি মোঃ বেলায়েত হোসেন।
শহরের কানাইখালীতে কর অফিস প্রাঙ্গনে আয়োজিত মেলায় সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আয়কর রিটার্ন ফরম পূরণের ক্ষেত্রে সাধারণ এবং মহিলা ও প্রতিবন্ধীদের জন্যে পৃথক পরামর্শ কেন্দ্র, অধিক্ষেত্র সংক্রান্ত তথ্যাদি, বিকল্প বিরোধ নিষ্পত্তি সংক্রান্ত পরামর্শ, মেলা প্রাঙ্গণে ন্থাপিত সোনালী ও জনতা ব্যাংকের অস্থায়ী বুথে আয়করের টাকা জমাদানের ব্যবস্থা থাকছে। এছাড়া কর রেয়াত সুবিধা প্রাপ্তির জন্যে করদাতাদের বিভিন্ন সঞ্চয় হিসাবে বিনিয়োগ পরামর্শের জন্যে জাতীয় সঞ্চয় বিভাগের একটি বুথও খোলা হয়েছে।
সার্কেল-২০ নাটোরের সহকারী কর কমিশনার মোঃ মকবুল হোসেন বাসসকে জানান, গত অর্থ বছরে সার্কেল-২০ নাটোর সদরে ব্যক্তি ও প্রতিষ্ঠানিকভাবে ৩৬ কোটি ৩৮ লাখ টাকার আয়কর আদায় হয়েছিল। চলতি অর্থ বছরে নাটোরের এ কর সার্কেলে মোট ৪০ কোটি টাকা আয়কর আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। চার দিনের সার্কেল-২০ মেলায় ৬০ লাখ টাকা আয়কর আদায় হবে বলে আশা করা হচ্ছে। আগামী ৩০ নভেম্বর আয়কর রিটার্ন দাখিলের শেষ দিন।
বাসস/সংবাদদাতা/মমআ/১৪৩৫/-নূসী