অসাধারণ প্রতিভাবান টোনালির সাথে কাজ করতে মুখিয়ে আছেন মানচিনি

382

রোম, ১৩ নভেম্বর, ২০১৮ (বাসস) : পর্তুগাল ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে আসন্ন ম্যাচগুলোকে সামনে রেখে উঠতি তারকা সান্দ্রো টোনালির সাথে কাজ করতে মুখিয়ে আছেন ইতালিয়ান ম্যানেজার রবার্তো মানচিনি।
এবারের সিরি-বি মৌসুমে ব্রেসিয়ার হয়ে দুর্দান্ত পারফরমেন্সের ফলস্বরুপ ১৮ বছর বয়সী মিডফিল্ডার টোনালিকে জাতীয় দলে ডাকা হয়েছে। ২০১৭-১৮ মৌসুমে ১৯ ম্যাচে করেছিলেন দুই গোল। এবারও ১১ ম্যাচে নিজেকে প্রমাণ করেছেন। অক্টোবরে নেশন্স লিগে পোল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে জয়ী দলটির সাথে এবার মানচিনি এই টিনএজারকে অন্তর্ভূক্ত করার সুযোগটি নিতে চাচ্ছেন। এটি ছিল আজ্জুরিদের ৬ ম্যাচে প্রথম জয়। টোনালি প্রসঙ্গে সাংবাদিকদের সামনে মানচিনি বলেছেন, ‘আমি আবারো নির্দি¦ধায় বলতে চাই সে আসলে অসাধারাণ প্রতিভাবান একজন খেলোয়াড়। ভবিষ্যতে তার কাছ থেকে অনেক কিছু পাবার আছে। আগামী কয়েকদিনে আমি তাকে আরো ভালভাবে চিনতে চাই।’
পোল্যান্ডের বিপক্ষে জয়ী হওয়াতে নেশন্স লিগের শেষ চারে ওঠার স্বপ্ন এখনো টিকে রয়েছে ইতালির। একই পারফরমেন্স লিগ-এ’র গ্রুপ ৩’র শীর্ষ দল পর্তুগালের বিপক্ষেও আশা করছেন ইতালিয়ান কোচ। মানচিনি বলেন, পোল্যান্ডের বিপক্ষে ম্যাচের মত ঠিক একই পথে আমরা হাঁটতে চাই। যদিও আমাদের বেশ কিছু জায়গায় উন্নতির প্রয়োজন রয়েছে। বিশেষ করে আক্রমনভাগে আমাদের আরো দক্ষতা দেখাতে হবে। শীর্ষস্থানটির জন্য আমাদের লড়াই করতে হবে। আমরা সবসময়ই জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামি। একটি বিষয় স্পষ্ট করে বলতে চাই দল থেকে কেউই বাদ পড়েনি। এখনো একটি সংঘবদ্ধ দল হিসেবে নিজেদের গড়ে তোলার সময় আছে। যে এখানে নিজেকে প্রমান করবে সেই সুযোগ পাবে। আমাদের অবশ্যই ভাল ফুটবল খেলতে হবে এবং সমর্থকদের প্রত্যাশার সঠিক মূল্যায়ন করতে হবে। কারন আমরা ইতালি।