বাসস ক্রীড়া-৯ : এসি মিলানের বিপক্ষে গুরুত্বপূর্ণ জয়ে আকাশচুম্বি জুভেন্টাস

117

বাসস ক্রীড়া-৯
ফুটবল-সিরি এ-জুভেন্টাস-এসি মিলান
এসি মিলানের বিপক্ষে গুরুত্বপূর্ণ জয়ে আকাশচুম্বি জুভেন্টাস
মিলান, ১২ নভেম্বর ২০১৮ (বাসস/এএফপি) : ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে ঘুরে দাঁড়িয়েছে জুভেন্টাস। রোববার সিরি এ লীগের ম্যাচে ১০ জনের এসি মিলানের বিপক্ষে ২-০ গোলে জয়লাভ করেছে তারা। এর ফলে চ্যাম্পিয়ন্স লীগে সপ্তাহের মধ্যভাগে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ২-০ গোলে হারের পর পরাজয়ের ওই গন্ডি থেকে মুক্ত হল ইতালীয় জায়ান্টরা। ম্যাচে স্বাগতিক মিলানের হয়ে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয়েছেন আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুইন। পরে অবশ্য লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে।
সানসিরোতে অনুষ্ঠিত ম্যাচের অস্টম মিনিটেই মারিও মানজুকিচের গোলে এগিয়ে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। ম্যাচের ৮১তম মিনিটে রোনালদো গোল করে দলকে পৌঁছে দেন নিরাপদ অবস্থানে। এর ফলে প্রতিদ্বন্দ্বী ক্লাবগুলোর সঙ্গে ছয় পয়েন্টর ব্যবধান রচনা করে টেবিলের শীর্ষে অবস্থান করছে জুভরা।
দীর্ঘ টানা ৭বার সিরি এ চ্যাম্পিয়নরা এই জয়ের মধ্য দিয়ে শিরোপা জয়ের সঠিক পথেই এগিয়ে চলেছে। মাঝপথে চ্যাম্পিয়ন্স লীগে ইউনাইটেডের কাছে পরাজয়টিই এই মৌসুমে তাদের প্রথম হার। ম্যাচের শেষ ভাগে দুই গোল হজমের মাধ্যমে নাটকীয়ভাবে পরাজিত হয় ইতালীয় জায়ান্টরা।
খেলা শেষে জুভেন্টাস কোচ মাসিমিলয়ানো আলেগ্রি বলেন, ‘চ্যাম্পিয়ন্স লীগের শেষ ৫ মিনিটে যা ঘটেছিল সেটি থেকে বেরিয়ে আসায় দলকে সহয়াতা করবে আজকের এই বিজয়। কোন গোল হজম না করে লীগের এই জয়টি ছিল খুবই গুরুত্বপুর্ন। এর ফলে দারুণ খেলতে থাকা নেপোলির সঙ্গে ছয় পয়েন্টর ব্যবধান রেখে শীর্ষস্থান ধরে রাখা সম্ভব হয়েছে।’
এদিকে আসরের তৃতীয় এই হার এসি মিলানকে পিছিয়ে দিয়েছে চ্যাম্পিয়ন্স লীগের দৌঁড় থেকে। সুসালোতে ল্যাৎসিও স্বাগতিকদের সঙ্গে ১-১ গোলে ড্র করে মিলনাকে টপকে পৌঁছে গেছে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে। আর আটলান্টায় ৪-১ গোলে পরাজিত হয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে নেমে গেছে লুসিয়ানো স্পালেত্তির ইন্টার মিলান। এর ফলে টানা সাত ম্যাচে জয়ের ধারা থেকেও ছিটকে পড়েছে ক্লাবটি। অপরদিকে পিছিয়ে পড়ার পরও ২-১ গোলে জেনোয়াকে হারানো নেপোলি উঠে গেছে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে।
বর্তমানে ১২ ম্যাচ থেকে ৩৪ পয়েন্ট সংগ্রহ করেছে নেপোলি। তাদের চেয়ে ৬ পয়েন্ট কম নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে নেপোলি। কার্লো আনচেলত্তির ইন্টার মিলান রয়েছে নেপোলির চেয়ে ৩ পয়েন্টে পিছিয়ে।
খেলা শেষে ক্রিস্টিয়ানো রোনালদো বলেন, ‘দলীয় জয়ে আমি খুবই খুশি। কারণ মিলানে অ্যাওয়ে ম্যচ খেলা খুবই কঠিন। ম্যাচের এই জয়টি খুবই গুরুত্বপূর্ণ ছিল। কারণ আগের রাতে নেপোলি জোনোয়াকে হারিয়ে দিয়েছে। যে কারণে দূরত্ব ধরে রাখাটা ছিল খুবই গুরুত্বপূর্ণ।’
বাসস/এএফপি/এমএইচসি/১৬৩৫/মোজা/স্বব