জয়পুরহাটে নির্বাচনী পোস্টার, ব্যানার, বিলবোর্ড অপসারণ শুরু

270

জয়পুরহাট, ১২ নভেম্বর, ২০১৮ (বাসস) : একাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০১৮ উপলক্ষে জারি করা নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী পোস্টার, ব্যানারসহ নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণ শুরু করেছেন স্থানীয় প্রার্থী ও তাদের লোকজন ।
জেলা প্রশাসকের কার্যালয় ও জেলা রির্টানিং অফিস সূত্র বাসস’কে জানায়, আগামী ২৩ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে সম্ভাব্য প্রার্থী বা প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচার সংক্রান্ত পোস্টার, ব্যানার, দেয়াল লিখন, বিলবোর্ড, গেইট, তোরণ বা ঘের, প্যান্ডেল ও আলোকসজ্জা ইত্যাদি প্রচার সামগ্রী ও নির্বাচনী ক্যাম্প থাকলে তাও নিজ খরচে অপসারণের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। আগামী ১৪ নভেম্বর রাত ১২ টার মধ্যে অপসারণ করতে বলা হয়েছে নির্দেশনায়। জেলা প্রশাসক ও জেলা রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন বাসস প্রতিনিধিকে জানান, নির্বাচন কমিশনের নির্দেশনা বাস্তবায়নের জন্য ইতোমধ্যে জেলা তথ্য অফিসের মাধ্যম প্রচার চালানো হচ্ছে। সিটি কর্পোরেশন , পৌরসভা সহ স্থানীয় সরকার প্রতিষ্ঠানকে এ ব্যাপারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করার নির্দেশনা প্রদান করা হয়েছে বলেও জানান তিনি। নির্বাচন কমিশনের এ নির্দেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে নির্দেশনায় বলা হয়েছে।
জয়পুরহাটে টাঙ্গানো নির্বাচন সংক্রান্ত পোস্টার, ব্যানার, বিলবোর্ডগুলো সরানোর জন্য ইতোমধ্যে উদ্যোগ গ্রহণ করেছেন স্থানীয় সম্ভাব্য প্রার্থীরা। সোমবার সকালে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সম্ভাব্য প্রার্থী এ্যাড: নৃপেন্দ্র নাথ মন্ডল পিপি কর্মীদের নিয়ে নিজ খরচে বিল বোর্ড খোলা শুরু করেন। তিনি বলেন, আমি একজন আইনজীবী সে কারণে নির্বাচন কমিশনের আচরন বিধি মেনে চলার জন্য জয়পুরহাট সদর ও পাঁচবিবি উপজেলায় টাঙ্গানো আমার দেড় শতাধিক বিলবোর্ড, ব্যানার, পোস্টার অপসারণের কাজ শুর করেছি।