বাসস ক্রীড়া-১১ : চতুর্থ উইকেটে ও জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ রানের জুটি মোমিনুল-মুশফিকের

182

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-ঢাকা টেস্ট
চতুর্থ উইকেটে ও জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ রানের জুটি মোমিনুল-মুশফিকের
ঢাকা, ১১ নভেম্বর, ২০১৮ (বাসস) : টেস্ট ফরম্যাটে বাংলাদেশের পক্ষে চতুর্থ উইকেট জুটিতে সর্বোচ্চ রানের নয়া রেকর্ড গড়লেন দুই ব্যাটসম্যান মোমিনুল হক ও মুশফিকুর রহিম। সেই সাথে জিম্বাবুয়ের বিপক্ষে যেকোন উইকেট জুটিতেও সর্বোচ্চ।
আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিন বাংলাদেশের প্রথম ইনিংসে চতুর্থ উইকেটে ৪৪৮ বলে ২৬৬ রান যোগ করেন মোমিনুল ও মুশফিক। যা চতুর্থ উইকেট জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড ।
মোমিনুল-মুশফিকের রেকর্ডের আগে চতুর্থ উইকেটে সর্বোচ্চ রান ছিলো লিটন দাস ও মোমিনুলের। চলতি বছরই চট্টগ্রামে শ্রীলংকার বিপক্ষে চতুর্থ উইকেট জুটিতে ১৮০ রান করেছিলেন লিটন ও মোমিনুল। ওই ম্যাচটি শ্রীলংকার সাথে ড্র করেছিলো বাংলাদেশ।
মোমিনুল-মুশফিকের জুটিতে ২৬৬ রান বাংলাদেশের ক্রিকেটে সবমিলিয়ে চতুর্থ। বড় ফরম্যাটে যেকোন উইকেটে বাংলাদেশের জুটির সর্বোচ্চ রান ৩৫৯। ২০১৭ সালে ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে পঞ্চম উইকেটে ৩৫৯ রান করেছিলেন সাকিব আল হাসান ও মুশফিক।
তবে জিম্বাবুয়ের বিপক্ষে যেকোন উইকেটে সেরা জুটিই গড়লেন মোমিনুল ও মুশফিক। জিম্বাবুয়ের বিপক্ষে এর আগে বাংলাদেশের সর্বোচ্চ রান ছিলো ২২৪। ২০১৪ সালের নভেম্বরে চট্টগ্রামে উদ্বোধনী জুটিতে ২২৪ রান করেন তামিম ও ইমরুল কায়েস।
বাসস/এএসজি/এএমটি/১৭৫০/স্বব