জয়পুরহাটে অগ্নিকান্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের উচ্চ ক্ষমতাসম্পন্ন টিমের পরিদর্শন

145

জয়পুরহাট, ১০ নভেম্বর, ২০১৮ (বাসস) : জেলা শহরের আরামনগর এলাকায় বৈদ্যুতিক শর্ট সার্কিটে অগ্নিকান্ডের ঘটনায় একই পরিবারের ৮ জন নিহত হওয়ার প্রকৃত কারণ উদ্ধারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন টিম শনিবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
ঢাকা প্রধান কার্যালয়ের থেকে আসা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের উপ-সহকারি পরিচালক ছালেহ উদ্দিন আহমেদের নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট টিম ঘটনাস্থলের বিভিন্ন আলামত সংগ্রহ করেন এবং প্রতিবেশীদের সঙ্গে ঘটনার নানা বিষয় নিয়ে কথা বলেন। সেই সঙ্গে ঘটনাস্থলে স্থানীয় ফায়ার সার্ভিস টিমের দ্রুত পৌঁছানো বা কাজে কোন গাফলতি ছিল কিনা তাও খতিয়ে দেখেন তদন্ত টিমের সদস্যরা। তদন্ত টীমের প্রধান ছালেহ উদ্দিন আহমেদ বাসস প্রতিনিধিকে বলেন, প্রাথমিক ভাবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই দুর্ঘটনা ঘটেছে। বৈদ্যুতিক তারগুলো দুর্বল ছিল বলে তিনি জানান।
অপর দিকে, তদন্ত কাজ শেষে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে বলে জানান জেলা প্রশাসনের গঠিত তদন্ত দলের প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সোনিয়া বিনতে তাবিব। শনিবার জেলা প্রশাসকের নিকট তদন্ত রিপোর্ট জমা দেন। জেলা পুলিশের পক্ষ থেকে গঠিত তদন্ত টিমের প্রধান অতিরিক্ত পুলিশ সুপার উজ্জ্বল কুমার রায় বলেন, প্রাথমিক তদন্তে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
গত বুধবার রাতে জেলা শহরের আরামনগর এলাকায় একটি বাড়িতে অগ্নিকান্ডের ঘটনায় মর্মান্তিকভাবে একই পরিবারের শিশুসহ সকলের (৮ জনের) মৃত্যু হয়। মর্মান্তিক এই মৃত্যুর প্রকৃত কারণ উদঘাটন করতে স্থানীয় ভাবে পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়।